ঢাকা, বুধবার 04 January 2017, ২১ পৌষ ১৪২৩, ০৫ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

ভোলাহাটে মেলার নামে চলছে জুয়া ও নগ্ন নাচ

ভোলাহাট (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি : চাঁপাইনবাবগঞ্জ জেলার ভোলাহাট উপজেলায় সরকার দলের দাবিদার নেতাকর্মী মেলার নামে চালিয়ে যাচ্ছে জমজমাট জুয়ার আসর এবং যাত্রার নামে চালাচ্ছে নগ্ন নৃত্য। সোমবার সরেজমিন উপজেলার জামবাড়ীয়া ইউনিয়নের ২নং ওয়ার্ডের কালিনগর গ্রামের পূর্ব প্রান্তের আমবাগানে মেলা ঘুরে দেখা যায় জুয়ার জমজমাট আসর। সাংবাদিকের উপস্থিতি টের পেয়ে মেলা কমিটির দাবিদার পরিচালক রবিউল ইসলাম হাজির হয়ে ঘটনাস্থল ত্যাগের অনুরোধ করেন। এক পর্যায়ে জুয়ার আসর ত্যাগ করার সময় পাশে ভোলাহাট থানার পুলিশের পিককাপ ভ্যান দাঁড়িয়ে থাকা অবস্থায় প্রত্যক্ষ করা যায়। এতে বুঝা যায় পুলিশের নাকের ডগায় মেলার নামে চলছে জুয়া। জুয়ায় সর্বস্ব হারিয়েছে অনেকে।
এ জুয়ার কারণে চুরি ডাকাতি এলাকায় বৃদ্ধি পাওয়ার আশংকা করছেন এলাকাবাসী। এদিকে যাত্রার নামে চলছে নগ্ন নৃত্য। দর্শক মাতাতে নগ্ন নৃত্যের যেন কোন বিকল্প নেই। এলাকার একাধীক ব্যক্তি অভিযোগ করে বলেন, যাত্রার নামে যে নোংরা নাচ চলছে এতে এলাকার মানুষ নষ্ট হয়ে যাবে এবং অপরাধ প্রবণতা বেড়ে যাওয়ার আশংকা করছেন। এ ছাড়াও মাদকের ছড়াছড়িতে মেলার এলাকায় দুর্গন্ধের সৃষ্টি হচ্ছে যা পরিবেশের জন্য হুমকি স্বরূপ।
অন্য একটি সূত্র জানায়, তারা মেলার কোন অনুমতি না পেয়ে অবৈধভাবে স্থানীয় পুলিশের সহায়তায় মেলা পরিচালনা করে আসছে। সরকারি দলের নাম ভাংগীয়ে যারা মেলার নামে অপকর্ম করছে তারা দলের কেউ নয়। যারা সরকার দলের নাম ভাংগীয়ে মেলার নামে অপকর্ম করবে তাদের শাস্তির দাবি করেন, ভোলাহাট উপজেলা আওয়ামীলীগ শাখার সাধারণ সম্পাদক বীরমুক্তিযোদ্ধা ডা. আশরাফুল হক চুনু। এ ব্যাপারে ভোলাহাট থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) কবির হোসেন জানান, ১৫ দিনের অনুমতি আছে তবে নগ্ন নৃত্য ও জুয়া চলে না। এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার (সার্কেল) ভোলাহাট, গোমস্তাপুর ও নাচোল এটিএম মাইনুল ইসলাম জানান, শুধু  মোটরসাইকেল প্রদর্শনের জন্য মেলার অনুমতি দেয়া আছে। তবে পূর্বে ঐতিহ্যবাহী যে যাত্রাপালা চলতো সেটার অনুমোতি দেয়া আছে। এছাড়া জুয়াসহ সব ধরণের অপকর্মের ব্যাপারে ব্যবস্থা নিয়ে শর্ত ভংগের কারণে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তার সাথে আলোচনা সাপেক্ষে মেলা বন্ধ করে দেয়া হবে বলে তিনি জানান।
শীতবস্ত্র বিতরণ
চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাটে দলদলী ইউনিয়নে অবস্থিত আকিজ গ্রুপ অফ কোম্পানি তার নিজস্ব কর্মীসহ দলদলী ও বোয়ালিয়া এ দু’টি ইউনিয়নে দুঃস্থ-অসহায়দের মাঝে মঙ্গলবার সকাল ১০টায় কোম্পানির নিজস্ব কার্যালয়ে শীতবস্ত্র বিতরণ করা হয়। এ সময় আয়োজিত অনুষ্ঠানে কোম্পানির কর্মীসহ ভোলাহাট উপজেলার দলাদলী ও গোমস্তাপুর উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের পাঁচশত দুস্থ-অসহায়দের মাঝে শীতবস্ত্র (কম্বল) বিতরণ করা হয়। এ সময় আকিজ গ্রুপ অফ কোম্পানির সিনিয়র এ্যাডমিন অফিসার হাসানুজ্জামান খান, এ্যাসিস্টেন্ট ম্যানেজার আমিনুল ইসলাম, সিনিয়র এ্যাকাউন্টস অফিসার আব্দুল্লাহ্ আল-মামুন ও অন্যান্যের মধ্যে সুজন আলী, রেজাউল করিম, সারোয়ার জাহান, সামিউল হক ও নুর আলমসহ সিনিয়র সাংবাদিক এম.এস.আই শরীফ, সাংবাদিক গোলাম কবির ও সুধীজনেরা উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ