ঢাকা, বুধবার 04 January 2017, ২১ পৌষ ১৪২৩, ০৫ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

সৈয়দপুরে ইকু পেপার মিলের বর্জ্য পড়ছে এখন নদীতে

সৈয়দপুর (নীলফামারী) সংবাদদাতা : নীলফামারীর সৈয়দপুরে ইকু পেপার মিলের বর্জ্যে ফেলা হচ্ছে নদীতে। এ সংক্রান্ত একটি সংবাদ দৈনিক সংগ্রামে প্রকাশিত হলে টনক নড়ে প্রশাসনের।
 সৈয়দপুর শহরের অদূরে কুন্দল এলাকার খড়খড়িয়া নদীর পাশে কয়েক বছর আগে ইকু পেপার মিল চালু করেন স্থানীয় ধনাঢ্য ব্যক্তি সিদ্দিকুল আলম সিদ্দিক। পেপার মিল চালু হওয়ার পর থেকে মিলের বর্জ্যে কোন রকম শোধন ছাড়াই নদীতে ফেলা হচ্ছে। এর ফলে নদীর পানি বিষাক্ত কেমিক্যালে দূষিত হচ্ছে। এতে মারা যাচ্ছে মাছসহ আবাদি জমির ফসল, গাছপালাসহ অন্য জলজ প্রাণী। গোসল করলে গায়ে বিভিন্ন রকম রোগব্যাধিতে আক্রান্ত হচ্ছে।
ঘটনার সরেজমিনে ঘুরে একটি সংবাদ কিছুদিন আগে দৈনিক সংগ্রাম পত্রিকায় ফলাও করে প্রকাশিত হয়। ঘটনা দেখতে সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) আহম্মেদ মাহাবুব উল আলম এলাকা পরিদর্শন করে এর সত্যতা পায়। মিল মালিক তৎক্ষণাৎ ১৫ দিনের সময় প্রার্থনা করে। সহকারী কমিশনার ভূমি তার সে সময় মঞ্জুর করেন। মজার ব্যাপার হচ্ছে মাস পেরিয়ে গেলেও অদ্যাবধি বর্জ্যে শোধনে উদ্যোগ নেওয়া হয়নি। এখন সরাসরি নদীতে ফেলা হচ্ছে।
এ ব্যাপারে সৈয়দপুর উপজেলা সহকারী কমিশনার ভূমি আহমেদ মাহবুব উল আলম বলেন, আমি আবার এলাকা পরিদর্শন করে যথোপযুক্ত ব্যবস্থা গ্রহণ করবো। এ ব্যাপারে মিল মালিকের সাথে যোগাযোগ করা হলেও তিনি কোন রকম মন্তব্য করতে রাজি হননি।

অনলাইন আপডেট

আর্কাইভ