বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

এশিয়ান ইউনিভার্সিটি’র ২১তম বর্ষপূর্তি উদযাপিত

এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর ২১তম বর্ষপূর্তি উদযাপিত হল গতকাল বুধবার। ঢাকার উত্তরায় অবস্থিত বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে জাতীয় পতাকা এবং বিশ্ববিদ্যালয়ের পতাকা উত্তোলনের মধ্য দিয়ে প্রতিষ্ঠা বার্ষিকী’র আনুষ্ঠানিকতা শুরু হয়। সকাল নয় টায় এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে কেক কাটার আয়োজন করা হয়, উড়ানো হয় বিশ্ববিদ্যালয়ের নাম খচিত ফেস্টুনসহ বর্ণিল রঙের বেলুন। এদিনে বিশ্ববিদ্যালয়ের সকল পর্যায়ের শিক্ষক-শিক্ষিকা, কর্মকর্তা-কর্মচারী, অতিথিবৃন্দ, অভিভাবক মণ্ডলী, শুভানুধ্যায়ী ও শিক্ষার্থীসহ সকলের অংশগ্রহণে এক আনন্দঘণ পরিবেশের সৃষ্টি হয়। বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আবুল হাসান সাদেক আগত সকলের সাথে শুভেচ্ছা বিনিময় করেন। শিক্ষকমণ্ডলী ও কর্মকর্তা-কর্মচারীরা ভিসি মহোদয়কে ফুলেল শুভেচ্ছায় সিক্ত করেন। 

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে ভিসি বলেন, এশিয়ান ইউনিভার্সিটি ক্ষুদ্র পরিসরে যাত্রা শুরু করেছিল, আজ এটি বহু শিক্ষার্থীর পদচারণায় মুখরিত দেশের অন্যতম বৃহত্তম বেসরকারি বিশ্ববিদ্যালয়। এ প্রতিষ্ঠান থেকে শিক্ষা লাভ করে দেশে এবং দেশের বাইরে গুরুত্বপূর্ণ সেক্টরে সুনাম এবং দক্ষতার সাথে আমাদের শিক্ষার্থীরা কাজ করে যাচ্ছেন। তিনি বলেন, আমরা অনেক পথ অতিক্রম করে এসেছি, দেশের অগনিত শুভানুধ্যায়ীদের দোয়া নিয়ে আরো অনেক পথ পাড়ি দিতে চাই।

১৯৯৬ সালের এই দিনটিতেই ঢাকার উসমানি মিলনায়তনে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে তৎকালীন পানিসম্পদ মন্ত্রী আব্দুর রাজ্জাক এর উদ্বোধণ ঘোষণার মধ্য দিয়ে এ বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু হয়। দুই দশকের দীর্ঘ পথ পরিক্রমায় আজ এশিয়ান ইউনিভার্সিটি এক মহিরুহের নাম।

বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. জাফার সাদেক, বোর্ড অব ট্রাস্টিজের অন্যতম সদস্য মিসেস সালেহা সাদেক, বোর্ড অব ট্রাস্টিজ ও সিন্ডিকেট সদস্য এস এম ইয়াছিন আলী, ট্রেজারার অ্যাড. আবুল কালাম আজাদ, পরীক্ষা নিয়ন্ত্রক কে, এম, মনিরুল ইসলামসহ সকল অনুষদের ডিন, বিভাগীয় প্রধানসহ শিক্ষকমণ্ডলী ও শিক্ষার্থীরা প্রতিষ্ঠাবার্ষিকীর মূল আয়োজনে অংশ্রহণ করেন।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ মাসব্যাপী কর্মসূচি ঘোষণা করেছে। এ কর্মসূচির মধ্যে রয়েছে আন্তঃবিভাগীয় বিতর্ক প্রতিযোগিতা, আন্তঃবিভাগীয় ফুটবল টুর্নামেন্ট, প্রাক্তন শিক্ষার্থীদের পূণর্মিলনী, ফ্যামিলি ডে, শীতার্ত জনগনের মধ্যে শীতবস্ত্র বিতরণ, চলচ্চিত্র প্রদর্শনী, সেমিনার, বিচিত্রানুষ্ঠান ইত্যাদি। 

এ বছর এশিয়ান ইউনিভার্সিটি ‘এ জার্নি টুয়ার্ডস রিসার্চ ইইউনিভার্সিটি’ বর্ষ ঘোষণা করে এবং সকল শিক্ষকমণ্ডলী গবেষণা কর্মে বিশেষ অবদান রাখার প্রত্যয় ব্যক্ত করেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ