শুক্রবার ২৬ এপ্রিল ২০২৪
Online Edition

ফখরুল-রিজভীর বিরুদ্ধেও মামলা করা হবে -হাছান মাহমুদ

স্টাফ রিপোর্টার : শুধু খালেদা জিয়া নয়, মিথ্যাচার অব্যাহত রাখলে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এবং সিনিয়র যুগ্ম মহাসচিব রহুল কবির রিজভীর বিরুদ্ধেও মামলা দায়েরের হুমকি দিয়েছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ।
গতকাল বুধবার জাতীয় প্রেস ক্লাবের সামনে স্বাধীনতা পরিষদের উদ্যোগে আয়োজিত এক মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ হুঁশিয়ারি দেন।
হাছান মাহমুদ বলেন, মিথ্যাচারের বিরুদ্ধে মামলা করার অধিকার যেমন একজন সাধারণ নাগরিকের আছে, তেমনি তা সরকার এবং সরকারি দলেরও আছে।
প্রসঙ্গত, ‘পদ্মা সেতুতে দুর্নীতি হচ্ছে’ বলে সম্প্রতি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া যে মন্তব্য করেছেন তার জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কদের বলেছেন, দুর্নীতি প্রমাণ করতে না পারলে মামলা করা হবে। এরপর এক সাংবাদিক সম্মেলনে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী দুর্নীতির কথা পুনর্ব্যক্ত করেন। এর পরিপ্রেক্ষিতে ড. হাছান মাহমুদ এই হুমকি দিলেন।
আওয়ামী লীগের মুখপাত্র বলেন, সারা পৃথিবী আজ শেখ হাসিনার উন্নয়নের প্রশংসা করছে। মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা, বিশ্বব্যাংকের বর্তমান প্রেসিডেন্ট জিম ইয়ং কিম, নোবেল বিজয়ী অর্থনীতিবিদ অমর্ত্যসেনসহ বিশ্বনেতারা উন্নয়ন কর্মকা-ের জন্য বাংলাদেশের প্রধানমন্ত্রীর প্রশংসা করছেন। আর বিএনপি চেয়ারপারসন প্রশংসা তো করছেনই না, বরং মিথ্যাচার করছেন।
সাবেক এই পরিবেশ মন্ত্রী বলেন, আসলে বিএনপির হয়েছে কি, যারে দেখতে নারি-তার চলন বাঁকা। দেশের অব্যাহত উন্নয়ন বিএনপি ও খালেদা জিয়ার গাত্রদাহের কারণ হয়ে দাঁড়িয়েছে। তাই তিনি আবোল তাবোল বকছেন ও মিথ্যাচার করছেন।
হাছান বলেন, পদ্মা সেতুতে অর্থায়ন বন্ধ করা যে ভুল হয়েছে তা পরবর্তী সময়ে বিশ্বব্যাংক স্বীকার করেছে। তারা সেই খাতের জন্য বরাদ্দ অর্থ বাংলাদেশের উন্নয়নের অন্য প্রকল্পে দেয়ার আগ্রহ প্রকাশ করেছে। তাদের এই আগ্রহের কথা আমলে নিয়ে সরকার চট্টগ্রাম-কক্সবাজার চার লেন প্রকল্পসহ আরও কয়েকটি উন্নয়ন কর্মকাণ্ডে বিশ্বব্যাংকের অর্থ ব্যবহারের কথা বিবেচনা করছে।
খালেদা জিয়ার বক্তব্যের প্রসঙ্গ উল্লেখ করে আওয়ামী লীগ এই মুখপাত্র বলেন, বিএনপি চেয়ারপারসন বলেছিলেন পদ্মা সেতু হবে না। আমি তাকে বলতে চাই, আপনি মির্জা ফখরুল, রিজভী এবং অন্য বিএনপি নেতাদের সঙ্গে নিয়ে পদ্মা সেতু প্রকল্পের উন্নয়ন কর্মকাণ্ড দেখে আসুন। পদ্মা সেতু আজ আর কোনো স্বপ্ন নয়, এটি বাস্তবতা। পদ্মার বুক চিরে আজ নির্মাণ হচ্ছে সেতুর পিলার। ২০১৮ সালের শেষ নাগাদ পদ্মা সেতুর ওপর দিয়ে গাড়ি চলবে।
আওয়ামী লীগ নেতা চিত্তরঞ্জন দাসের সভাপতিত্বে মানববন্ধনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা, আওয়ামী লীগ নেতা এম এ করিম, বাংলাদেশ স্বাধীনতা পরিষদের সভাপতি জিন্নাত আলী খান জিন্নাহ, সাধারণ সম্পাদক শাহাদত হোসেন প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ