ঢাকা, শুক্রবার 06 January 2017, ২৩ পৌষ ১৪২৩, ০৭ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

পাটজাত পণ্য রফতানিতে অস্ট্রেলিয়ার সাথে বিজেএমসি’র চুক্তি স্বাক্ষর

স্টাফ রিপোর্টার : পাটজাত পণ্য রফতানির জন্য গোল্ডেন ফাইবার অস্ট্রেলিয়া প্রাইভেট লিমিটেড (জিএফএপিএল)-এর সঙ্গে ৪৫৪ কোটি টাকার চুক্তি স্বাক্ষর করেছে বাংলাদেশ জুট করপোরেশন (বিজেএমসি)।

বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সভাকক্ষে গতকাল বৃহস্পতিবার এই চুক্তি স্বাক্ষরিত হয়। বিজেএমসির পক্ষে চুক্তি স্বাক্ষর করেন প্রতিষ্ঠানটির সচিব মোহাম্মদ সালেহ উদ্দিন এবং জিএফএপিএলর পক্ষে প্রতিষ্ঠানটির ম্যানেজিং পার্টনার সাকিব আহম্মেদ খন্দকার।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের সচিব শুভাশীষ বসু, বিজেএমসির চেয়ারম্যান ড. মাহমুদুল হাসানসহ বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের। ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিজেএমসির কর্মকর্তারা।

এ চুক্তি অনুযায়ী আগামী দুই বছরের মধ্যে ডিডব্লিউ (ভিওটি) স্যাকিং, বিনোলা, হেসিয়ান (এমওটি), হেসিয়ান (ভিওটি), জুট মেস, জুট সিবিসি, কাট সাইজ বিনোলা পণ্যগুলো বিভিন্ন পরিমাণ রফতানি হবে।

এ চুক্তির মেয়াদ শর্তসাপেক্ষে প্রতি দুবছর অন্তর নবায়ন করা হবে। চুক্তির আওতায় জিএফএপিএল বিজেএমসিকে স্ট্র্যাটিজিক বিজনেস পার্টনার হিসেবে ভিয়েতনাম, ইন্দোনেশিয়া, পাপুয়া নিউগিনি, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ইউএসএ-তে সব ধরনের পাটপণ্যের বাজার অনুসন্ধান, বাজার সম্প্রসারণসহ বাজারজাতকরণে সহায়তা করবে।

অনলাইন আপডেট

আর্কাইভ