বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪
Online Edition

পাঁচবিবি রসুলপুর উচ্চ বিদ্যালয়ে শতভাগ পাস ১৭ জন গোল্ডেনসহ ৩৯ জন জিপিয়ে ৫ পেয়ে ফলাফলে উপজেলায় শীর্ষে

রসুলপুর উচ্চ বিদ্যালয় থেকে ১৭ জন গোল্ডেনসহ ৩৯ জন জিপিএ-৫ প্রাপ্ত ছাত্রছাত্রীদের একাংশ

পাঁচবিবি (জয়পুরহাট) সংবাদদাতা : পাঁচবিবি রসুলপুর উচ্চ বিদ্যালয়ে শাতভাগ পাস, ১৭ জন গোল্ডেন সহ ৩৯ জন জিপিয়ে ৫ পেয়ে ফলাফলে উপজেলায় শীর্ষে রয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহ আলম জানান রসুলপুর উচ্চ বিদ্যালয় থেকে ২০১৬ সালে অনুষ্ঠিত জে.এস.সি পরীক্ষায় ৫৯ জন অংশগ্রহণ করে এর মধ্যে ৫৯ জন কৃতকার্য হয়েছে। পাসের হার ১০০%, ১৭ জন গোল্ডেন সহ ৩৯ জন জিপিএ ৫ পেয়েছে, ২০ জন সবাই এ গ্রেড পেয়েছে। ফলাফলের দিকথেকে এবারে বিদ্যালয়টি উপজেলায় শীর্ষে রয়েছে। প্রধান শিক্ষক আরোও জানান বিদ্যালয়ের অধিকাংশ ছাত্র ভর্তি হয় বিদ্যালয় চত্বরে সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে কিন্তু প্রাথমিক বিদ্যালয়ের ২২৭ জন শিক্ষার্থী রয়েছে। শিক্ষকের পদ ৭ জন থাকলেও শিক্ষক আছে মাত্র ৪ জন। প্রধান শিক্ষক ও সহকারী প্রধান শিক্ষক বিদ্যালয়ে না থাকায় বর্তমানে পড়ালেখার মান খুবই নি¤œ গতিতে। বিশেষকরে ইংরেজি বিষয়ে। প্রথমিক বিদ্যালয় থেকে ভালো ছাত্র সরবরাহের জন্য জরুরি ভাবে শিক্ষক প্রয়োজন। ভালো ছাত্র সরবারাহ থাকলে আগামীতে রসুলপুর উচ্চ বিদ্যালয়ের ফলাফল আরোও বেশি ভালো হবে।
জেলা চ্যাম্পিয়ন
পাঁচবিবিতে দারুল ইসলাহ উচ্চ বিদ্যালয় ভলিবল খেলায় বালিকা দল জেলা চ্যাম্পিয়ন হয়েছে। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাওলানা আবুল বাসার জানান, বরাবরের ন্যায় এবারের শীতকালীন স্কুল মাদ্রাসা ক্রীড়া প্রতিযোগিতায় দারুল ইসলাহ উচ্চ বিদ্যালয় অংশগ্রহণ করে উপজেলা ও জেলায় ভালো ফলাফল অর্জন করেছে। বিশেষ করে ভলিবল খেলায় বালিকা দল ২৯ ডিসেম্বর উপজেলা পর্যায়ে ও ২ জনুয়ারি জেলা পর্যায়ে আবারো চ্যাম্পিয়ন হয়েছে। বালিকা দলে খেলায় অংশ নেয় বিদ্যালয়ের ছাত্রী আমেনা আক্তার ইতি, সিনথিয়া আক্তার, সুমাইয়া আক্তার, সাদিয়া আরফিন, জান্নাতুল ফেরদৌসী ইমু, খাদিজা খাতুন, পূর্ণিমা রায়, সেবিকা রায়, অনামিকা রায়, সীমা রায়।
গণমিছিল ও সমাবেশ
জয়পুরহাটের পাঁচবিবিতে আওয়ামীলীগ সরকারের ৩ বছর পূর্তি গণতন্ত্র দিবস উপলক্ষে গণমিছিল ও সমাবেশ অনুষ্ঠিত। গণতন্ত্র রক্ষা দিবস এবং শেখ হাসিনার নেতৃত্বে ৩ বার সরকার গঠন উপলক্ষে গতকাল বৃহস্পতিবার বিকেল ৪ টায় পাঁচবিবি পৌর পার্ক চত্বরে সমাবেশে অনুষ্ঠিত হয়। উপজেলা আওয়ামীলীগের সাবেক সভাপতি আব্দুল কাদের ব্যাপারীর সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। সভায় বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি অ্যাডভোকেট মোমিন আহম্মেদ চৌধুরী, অ্যাডভোকেট নৃপেন্দ্রনাথ মন্ডল, গোলাম হক্কানী, সানোয়ার হোসেন, যুগ্ন সম্পাদক জাকির হোসেন, মনিুরুল শহীদ মুন্না, পাঁচবিবি উপজেলা আওয়ামীলীগের সম্পাদক ও মেয়র হাবিবুর রহমান হাবিব, জয়পুরহাট পৌর মেয়র মোস্তাক হোসেন, কালাই পৌর মেয়র হালিমুল আলম জন, পাঁচবিবি উপজেলা আওয়ামীলীগ যুগ্ন-সম্পাদক আবু সাঈদ আল মাহাবুব চন্দন, উপজেলা যুবলীগ সম্পাদক আবু বক্কর সিদ্দিক প্রমুখ। সমাবেশের পূর্বে একটি র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

অনলাইন আপডেট

আর্কাইভ