ঢাকা, শনিবার 07 January 2017, ২৪ পৌষ ১৪২৩, ০৮ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

খুলনায় কুরবানির দুম্বার গোশত বিক্রিকালে একজন গ্রেফতার

খুলনা অফিস : খুলনা মহানগরীতে চোরাইভাবে দুম্বার গোশত বিক্রিকালে মালেক মুন্সী নামের একজনকে গ্রেফতার করেছে নগর গোয়েন্দা পুলিশ। বৃহস্পতিবার অভিযান চালিয়ে প্রায় ৫ মন গোশত উদ্ধার করে। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।
কেএমপির নগর গোয়েন্দা সংস্থার সহকারী কমিশনার কামরুল ইসলাম জানান, নগরীর জোড়াগেট এলাকায় মালেক মুন্সীর (৫৫) বাড়িতে দুম্বার গোশত বিক্রি হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে বৃহস্পতিবার গোয়েন্দা পুলিশ অভিযান চালায়। এসময় উক্ত মালেকের বাড়ি থেকে প্রায় ৫ মণ গোশত উদ্ধার করা হয়। এ কাজে জড়িত আরও দু’জন পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে যায়। তিনি আরও জানান, ‘মংলা বন্দরে জাহাজ থেকে গোশত নামানোর পর ট্রাকযোগে বিভিন্ন জেলায় সরবরাহ করা হয়। খুলনায় আসার পর ট্রাক চালকরা জোড়াগেট এলাকায় এসে বিশ্রাম নেয়। এ সুযোগে চালকরাই স্থানীয় সিন্ডিকেটের নিকট বিক্রি করে। আর এ সিন্ডিকেটের মুল হোতা হচ্ছে মালেক মুন্সী। দুইশ’ টাকা কেজি দরে চালকের নিকট থেকে গোশত কিনে নেন মালেক ও সংশ্লিষ্ট লোকজন। পরে নিজেরা তাদের সুবিধামত সময়ে আড়াইশ’ থেকে তিনশ’ টাকা দরে এ গোশত বিক্রি করে থাকেন’।
জানা গেছে, দুম্বার গোশত বিক্রির জন্য বস্তির মধ্যে অনেকেই ফ্রিজিংয়ের ব্যবস্থাও করেছে। গত বুধবার সকাল থেকে ২৫০টাকা কেজি দরে বিক্রি হলেও সন্ধ্যার দিকে  দাম বেড়ে গিয়ে ৩০০ টাকা চাওয়া হয়। সৌদি আরবে কুরবানির গোশত এদেশে দু:স্থ মানুষের জন্য পাঠানো হয়। আর সেই দুম্বার গোশত নিয়ে দীর্ঘদিন থেকে এই ধরনের ঘটনা ঘটছে। বুধবার দিনভর লাইন দিয়ে পুলিশসহ স্থানীয় লোকজনকে সারিবদ্ধভাবে গোশত কিনতে দেখা গেছে।

অনলাইন আপডেট

আর্কাইভ