ঢাকা, শনিবার 07 January 2017, ২৪ পৌষ ১৪২৩, ০৮ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

প্রধানমন্ত্রীর দফতরে ঢুকে বিক্ষোভ করায় তৃণমূলের ৩০ এমপি আটক

৬ জানুয়ারি, এনডিটিভি : ভারতে প্রধানমন্ত্রীর দফতরে ঢুকে বিক্ষোভ করেছে তৃণমূল সাংসদরা। দিয়েছে মোদি হঠাও, দেশ বাঁচাও স্লোগান। এ ঘটনায় আটক করা হয়েছে সেখানে বিক্ষোভরত তৃণমূল সাংসদদের।
রোজভ্যালিকা-ে চাপে পড়েছে তৃণমূল। সুদীপ বন্দ্যোপাধ্যায়ের গ্রেফতারির প্রতিবাদ জানাতে তারা হাজির একেবারে প্রধানমন্ত্রীর দফতরে।
গত বুধবার প্রধানমন্ত্রীর বাসভবন-অভিযানের চেষ্টা করেছিলেন তৃণমূল সাংসদরা। পরের দিন গত বৃহস্পতিবারের রণকৌশল চূড়ান্ত করতে দীনেশ ত্রিবেদীর বাসভবনে বৈঠক করেন তারা। ঠিক হয়, এবার প্রধানমন্ত্রীর দফতরে গিয়ে বিক্ষোভ দেখানো হবে। সেইমতো গতকাল দুপুরে সাউথ ব্লকে পিএমও-র সামনে পৌঁছে যান জনা তিরিশেক তৃণমূল সাংসদ। কিন্তু তৈরি ছিলেন না নিরাপত্তারক্ষীরা। সেই সুযোগে ব্যারিকেড টপকে ভিতরে ঢুকতে শুরু করেন একের পর এক সাংসদ। সেখানেই চলতে থাকে মোদি-বিরোধী স্লোগান।
দুটি বাস নিয়ে সাউথ ব্লকে পৌঁছায় দিল্লি পুলিশের বাড়তি বাহিনী। শুরু হয় ধস্তাধস্তি। সাংসদ প্রসূন বন্দ্যোপাধ্যায়কে রীতিমতো চ্যাংদোলা করে বাসে তোলা হয়। দিল্লি পুলিশের আচরণ নিয়ে এদিনও ক্ষোভ উগড়ে দিয়েছেন তৃণমূলের মহিলা সাংসদরা। আটক করে মন্দিরমার্গ থানায় নিয়ে যাওয়া হয় বিক্ষোভরত তৃণমূল সাংসদদের। ঘণ্টাখানেক পর ছাড়া পান তারা।

অনলাইন আপডেট

আর্কাইভ