শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

প্রখ্যাত ভাষা সৈনিক অধ্যাপক মোহাম্মদ আবদুল গফুরের শারীরিক সুস্থতা কামনায় তমদ্দুন মজলিসের দোয়া মাহফিল

প্রখ্যাত ভাষা সৈনিক, প্রবীণ সাংবাদিক ও বাংলাদেশের ইতিহাসে জীবন্ত কিংবদন্তী অধ্যাপক মোহাম্মদ আবদুল গফুরের ডেঙ্গুজ্বর ও হৃদরোগ সমস্যাসহ অন্যান্য শারীরিক অসুস্থতার কারণে ঢাকাস্থ খিদমাহ হাসপাতালে ৩ দিন পর্যন্ত ভর্তি থাকার পর তিনি ডাক্তারের পরামর্শে নিজ বাসভবনে বিশ্রামে আছেন। ভাষা আন্দোলনের স্থপতি সংগঠন তমদ্দুন মজলিসের সকল সদস্য, শুভান্যুধায়ী তাঁর সুস্থতা কামনা করেছেন এবং আশু রোগমুক্তির জন্য মহান আল্লাহ পাকের কাছে দোয়া ও মোনাজাত করেছেন।

গতকাল তমদ্দুন মজলিসের সহ-সভাপতি বিশিষ্ট গবেষক ড. মুহাম্মদ সিদ্দিকের সভাপতিত্বে এ দোয়া মাহফিলে অধ্যাপক আবদুল গফুরের জীবন  ও কর্ম নিয়ে আলোচনায় অংশগ্রহণ করেন শাহাবুদ্দীন খান, ড. ঈসা শাহেদী, এরতাজ আলম, আদেলউদ্দীন আল মাহমুদ ও মোহাম্মদ তাওহিদ খান প্রমুখ।

 দোয়া মাহফিল অনুষ্ঠানে বক্তারা বলেন, বাংলাদেশের মতো দেশে অধ্যাপক মোহাম্মদ আবদুল গফুরের মতো মানুষের জন্ম বার বার হবে না। ভাষা আন্দোলনসহ দেশের জন্য তার অসামান্য অবদান রয়েছে। শিক্ষা, সাহিত্য, সংস্কৃতি, ইতিহাস, দেশপ্রেম, আধ্যাত্মিকতা ও ধর্ম প্রচারসহ সকল ক্ষেত্রে তিনি বিশেষ ভূমিকা পালন করে অনন্য মর্যাদায় আসীন হয়েছেন। বক্তারা ড. মুহাম্মাদ শহীদুল্লাহর কথার উদ্ধৃতি দিয়ে বলেন, অধ্যাপক মোহাম্মদ আবদুল গফুরের মতো এমন একজন আদর্শবান গুণী মানুষকে আমরা যথার্থ কদর করছি না। বার্ধক্যের শেষ পর্যায়ে এসেও তিনি জীবিকা নির্বাহের জন্য সংগ্রাম করে যাচ্ছেন। অর্থাভারে তার চিকিৎসার জন্য সরকারিভাবে আর্থিক সহায়তা কামনা করেছেন। প্রয়োজনে দেশের বাইরে নিয়ে উন্নত চিকিৎসার ব্যবস্থা করার জন্য বিশেষভাবে অনুরোধ করেছেন। অধ্যাপক মোহাম্মদ আবদুল গফুরের রোগমুক্তি কামনা ও সম্পূর্ণ সুস্থ হয়ে দেশ ও দেশের মানুষের কল্যাণে আরো বেশি কাজ করার জন্য দেশবাসীর কাছে দোয়া প্রার্থনা করেন। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ