ঢাকা, সোমবার 23 September 2019, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মহররম ১৪৪১ হিজরী
Online Edition

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-২০ সিরিজে লংকান দলে ফিরতে যাচ্ছেন মালিঙ্গা

অনলাইন ডেস্ক: ইনজুরির কারণে দীর্ঘ বিরতির পর শিগগিরই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে পারেন টি-২০ বিশ্বকাপ জয়ী শ্রীলংকা দলের অধিনায়ক লাসিথ মালিঙ্গা। চলতি মাসের শেষ দিকে শ্রীলংকার বিপক্ষে আসন্ন তিন ম্যাচের টি-২০ সিরিজেই দলে ফিরতে পারেন শ্রীলংকার সেরা এ পেসার।

দীর্ঘদিন যাবত বাম পায়ের আঙ্গুলের সমস্যায় ভোগা মালিঙ্গাকে ২০১৬ টি-২০ বিশ্বকাপ চলাকালে লংকান দলের অধিনায়কত্ব ছাড়তে হয়েছে। এ ছাড়া ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে সিরিজও মিস করতে হয়েছে বিশ্বের অন্যতম সেরা এ পেসারকে। এর আগে ২০০৯ সালেও একই সমস্যায় পড়তে হয়েছে মালিঙ্গাকে। সে সময় ইনজুরির কারণে প্রায় এক বছর ক্রিকেট থেকে দূরে থাকতে হয়েছে তাকে। বার বার ইনজুরিতে পড়ায় মাত্র ২৭ বছর বয়সেই টেস্ট ক্রিকেট থেকে অবসর নিতে হয়েছে মালিঙ্গাকে।

ঢাকায় অনুষ্ঠিত ২০১৬ এশিয়া কাপ টি-২০ টুর্নামেন্টে সংযুক্ত আরব আমিরাতের বিপক্ষে জাতীয় দলের হয়ে নিজের সর্বশেষ আন্তর্জাতিক ক্রিকেট খেলেছেন মালিঙ্গা। সে ম্যাচে তিনি চার উইকেট শিকার করেন। তবে তারপরই তাকে মাঠের বাইরে থাকতে হয় এবং পুনর্বাসন প্রক্রিয়া চালাতে হয়। ফলশ্রুতিতে ইংল্যান্ড ও অস্টেলিয়ার বিপক্ষে টি-২০ সিরিজে ডেথ বোলিংয়ে ভুগতে হয়েছে শ্রীলংকাকে। মালিঙ্গার অনুপুস্থিতিতে খেলা ধাম্মিকা প্রসাদও ইনজুরিতে পড়লে লংকান বোলিংয়ের দৈন্যদশা ফুটে ওঠে।

তবে মালিঙ্গা ফিরলে তার সঙ্গে ড্রেসিং রুমের অভিজ্ঞতাটা অর্জন করতে পারবেন দুশমন্থ চামিরা, দাসুন সানাকা এবং নুয়ান প্রদীপের মত নতুন মুখরা।

চলমান দক্ষিণ আফ্রিকা সফওে তিন টেস্ট সিরিজে ইতোমধ্যে ২-০ ব্যবধানে পিছিয়ে থেকে ১২ জানয়ারী শেষ ম্যাচ শুরু করবে সফরকারী লংকানরা। এরপর পাঁচ ওয়ানডে ও তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে দল দুটি।-বাসস

অনলাইন আপডেট

আর্কাইভ