ঢাকা, মঙ্গলবার 10 January 2017, ২৭ পৌষ ১৪২৩, ১১ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

রজব তৈয়ব এরদোগান পারসন অব দ্য ইয়ার

৯ জানুয়ারি, আনাদোলু নিউজ এজেন্সি/আলজাজিরা : আলজাজিরার আরবি সার্ভিসের একটি জরিপে ২০১৬ সালের ‘পারসন অফ দ্য ইয়ার’এ ভূষিত হয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেব এরদোগান।
গত শনিবার প্রকাশ করা আল জাজিরার আরবি সার্ভিসের ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, দোহা-ভিত্তিক নেটওয়ার্ক ফেসবুক পেজে প্রায় ১,৩০,০০০ মানুষ এই জরিপে অংশ নেয়। এরদোগান মোট ভোটের ৪০ শতাংশ পেয়ে ২০১৬ সালের ‘পারসন অফ দ্য ইয়ার’এ ভূষিত হন।
৩৪ শতাংশ ভোট পেয়ে পাঁচ বছর বয়সী সিরীয় শিশু ওমরান দাকনেশ দ্বিতীয় অবস্থানে আসেন। গত আগস্টে সিরিয়ার সরকারি বাহিনীর হামলার পর মুখে ধুলো এবং রক্তে আচ্ছাদিত শিশুটির ছবি প্রকাশ পেলে তা বিশ্ববিবেককে নাড়িয়ে দেয়। ছবিতে দেখা যায়, মুখে ছোপ ছোপ রক্ত। ধুলোবালিতে ভরা বিক্ষত শরীর। ধ্বংসস্তূপের মধ্য থেকে উঠে আসা শিশুটি তাকিয়ে আছে অপলক।
সিরিয়ার আলেপ্পো শহরের এ শিশুকে বিমান হামলায় গুঁড়িয়ে যাওয়া একটি ভবন থেকে উদ্ধার করা হয়। তার এ বিধ্বস্ত ছবি প্রকাশ করে সিরিয়ার অধিকারকর্মীরা। নিহত তিউনিশিয়ার বিমান ইঞ্জিনিয়ার মোহাম্মদ জোয়ারি ১৭ শতাংশ ভোট পেয়ে তৃতীয় অবস্থানে আসেন। মোহাম্মদ জোয়ারি ছিলেন ফিলিস্তিনি সংগঠন হামাসের ড্রোন বিশেষজ্ঞ।

অনলাইন আপডেট

আর্কাইভ