ঢাকা, মঙ্গলবার 10 January 2017, ২৭ পৌষ ১৪২৩, ১১ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

মেয়র নির্বাচনে অংশ নেয়ার অর্থ হিলারির এক ধাপ নেমে যাওয়া -নিরা ট্যানডন

৯ জানুয়ারি, সিএনএন/দ্য হিল : নিউইয়র্কের পরবর্তী মেয়র নির্বাচন বা অন্য কোন জনপ্রতিনিধিমূলক নির্বাচনে হিলারি ক্লিনটনের অংশগ্রহণ করার সম্ভাবনা নেই বলে জানিয়েছেন তাঁর ঘনিষ্ঠ সহচর নিরা ট্যানডন। এর আগে হিলারি ক্লিনটন নিউ ইয়র্কের মেয়র পদে দাঁড়াতে পারেন এমন সংবাদের গুঞ্জন শোনা যাচ্ছিল।
গত রোববার সিএনএনের জনপ্রিয় অনুষ্ঠান দ্য স্টেট অব দ্য ইউনিয়নের সঞ্চালক জ্যাক ট্যাপারের কাছে হিলারি সম্পর্কে এমন অভিমত প্রকাশ করেন ট্যানডন।
সেন্টার ফর আমেরিকান প্রগ্রেসের (সিএপি)’র প্রধান ট্যানডনের প্রত্যাশা হিলারি সারা জীবন যেসব শিশু ও তাদের পরিবারের জন্য ভেবেছেন তাদের উন্নতির জন্যই কাজ করবেন।
ট্যানডন আরো বলেন, মেয়র নির্বাচিত হলে হিলারি আরও কঠিন সময় পার করবেন। যেখানে প্রেসিডেন্ট ট্রাম্প তাঁর নিই ইয়র্কের ম্যানহাটনের ট্রাম্প টাওয়ার থেকে সরকারের রূপরেখা নির্ধারণ করছেন।
নিউ ইয়র্ক মেয়র পদে নির্বাচনে হিলারিকে তাঁর দলের বিল ডি ব্লাসিউ এর বিপক্ষে প্রতিদ্বন্দ্বিতা করতে হবে। ডি ব্লাসিউ ২০১৪ সালে নিউ ইয়র্কের মেয়র নির্বাচিত হয়েছেন। তবে মেয়র হিসেবে তার জনপ্রিয়তা নেই বললেই চলে।
এদিকে সিএনএনে ‘ইনসাইড সিটি হল’ অনুষ্ঠানের উপস্থাপক ইরল লৌইস বলেন, হিলারি হোয়াইট হাউসের অত্যন্ত উঁচু পদে সফলতার সঙ্গে দায়িত্ব পালন করেছেন। স্থানীয় সরকারের প্রতিনিধি হওয়া ও মাত্র ৮২ বিলিয়ন বাজেট নিয়ে কাজ করা মানে হিলারির জন্য একধাপ নেমে যাওয়া বা জটিল একটা প্রক্রিয়ায় নিজেকে জড়িয়ে ফেলা।

অনলাইন আপডেট

আর্কাইভ