ঢাকা, মঙ্গলবার 10 January 2017, ২৭ পৌষ ১৪২৩, ১১ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

পার্বত্য চট্টগ্রামে আইন প্রয়োগকারী তৎপরতা বাড়ানোর সুপারিশ

সংসদ রিপোর্টার: পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সব ধরনের আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে তৎপরতা বাড়াতে সুপারিশ করেছে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। একই সাথে সকল রাজনৈতিক শক্তিগুলোকে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে কমিটির পক্ষ থেকে অনুরোধ করা হয়।
গতকাল সোমবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির ২১তম বৈঠক থেকে এ সুপারিশ করা হয়। কমিটি সভাপতি র. আ. ম উবায়দুল মোকতাদির চৌধুরী-এর সভাপতিত্বে বৈঠকে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উ শৈ সিং, উষাতন তালুকদার এবং এম, এ, আউয়াল।
বৈঠকে তিন পার্বত্য জেলার আইন-শৃঙ্খলা সম্পর্কে বিস্তারিত আলোচনা করা হয়। পার্বত্য তিন অঞ্চলের ২১০টি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সিদ্ধান্ত গ্রহণের জন্য কমিটি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করে।
বৈঠকে কমিটি ২০১৪ সালের কেবিনেটের সিদ্ধান্ত মোতাবেক পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের কর্মকর্তা-কর্মচারীদের সাধারণ ভবিষ্য তহবিল এবং অবসর সুবিধা প্রদানের বিষয়ে পুন: সুপারিশ করে।
পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে আইন শৃংখলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে সব ধরনের আইন প্রয়োগকারী সংস্থাগুলোকে তৎপরতা বাড়াতে সুপারিশ করে কমিটি। একই সাথে সকল রাজনৈতিক শক্তিগুলোকে পার্বত্য চট্টগ্রাম অঞ্চলে শান্তিপূর্ণ পরিবেশ বজায় রাখতে কমিটির পক্ষ থেকে অনুরোধ করা হয়।
বৈঠকে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিবসহ, মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

অনলাইন আপডেট

আর্কাইভ