ঢাকা, বুধবার 11 January 2017, ২৮ পৌষ ১৪২৩, ১২ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

ফকিরেরপুল ও সাইফ স্পোর্টিং প্রিমিয়ার লিগে উন্নীত

স্পোর্টস রিপোর্টার : মার্সেল বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগের পর্দা নেমেছে সোমবার। ৮টি দল নিয়ে গেল বছরের অক্টোবর মাসে শুরু হয় প্রথম বিভাগের এই লিগ। ৮টি দলের মধ্য থেকে যোগ্যতার প্রমাণ দিয়ে দুটি দল প্রিমিয়ার লিগে স্থান করে নিয়েছে।
 ফকিরেরপুল ইয়াংমেন্স ক্লাব চ্যাম্পিয়ন হয়ে প্রিমিয়ার লিগে উন্নীত হয়েছে। আর প্রথমবার অংশ নিয়ে সাইফ স্পোর্টিং ক্লাব রানার্স-আপ হয়ে প্রিমিয়ার লিগে উন্নীত হয়েছে। ১৪ ম্যাচের ৭টিতে জিতে, ৬টিতে ড্র করে ও ১টিতে হেরে ২৭ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়ন হয় ফকিরেরপুল ইয়াংমেন্স ক্লাব। সমসংখ্যক ম্যাচের ৬টিতে জিতে, ৮টিতে ড্র করে অপরাজিত থেকে রানার্স-আপ হয় সাইফ স্পোর্টিং ক্লাব। সোমবার লিগের শেষ ম্যাচে মুখোমুখি হয় ফকিরেরপুল ইয়াংমেন্স ক্লাব ও চট্টগ্রাম মোহামেডান। ম্যাচের মোহামেডানকে ২-১ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ফকিরেরপুল ইয়াংমেন্স ক্লাব। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ম্যাচের ২ মিনিটেই গোলের দেখা পায় ফকিরেরপুল। মোহাম্মদ উল্লাহ ডালিম গোল করে এগিয়ে নেন দলকে।
তার গোলে এগিয়ে থেকেই বিশ্রামে যায় ফকিরেরপুল। দ্বিতীয়ার্ধের ৬৯ মিনিটে পেনাল্টি পায় চট্টগ্রাম মোহামেডান। পেনাল্টি থেকে গোল করে ম্যাচে সমতা ফেরান ফরহাদ। ৭৯ মিনিটে পেনাল্টি পায় ফকিরেরপুলও। পেনাল্টি থেকে গোল করে ফকিরেরপুলকে এগিয়ে নেন রহমত মিয়া। এই গোলটি আর শোধ দিতে পারেনি চট্টগ্রাম মোহামেডান। ফলে ২-১ গোলের দারুণ এক জয় তুলে নেওয়ার পাশাপাশি চ্যাম্পিয়ন হয়ে প্রিমিয়ার লিগে উন্নীত হয় ফকিরেরপুল ইয়াংমেন্স ক্লাব। ১৪ ম্যাচ থেকে ২০ পয়েন্ট নিয়ে তৃতীয় হয়েছে অগ্রণী ব্যাংক স্পোর্টস ক্লাব। ১৮ পয়েন্ট নিয়ে চতুর্থ হয়েছে বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাব। ১৭ পয়েন্ট নিয়ে পঞ্চম হয়েছে টিএন্ডটি ক্লাব। ১৪ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে এগিয়ে থেকে ষষ্ঠ স্থানে রয়েছে ভিক্টোরিয়া স্পোর্টিং ক্লাব। ১৪ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে অবস্থান নিয়েছে কারওয়ান বাজার প্রগতি সংঘ। আর ১০ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলের তলানিতে থেকেই লিগ শেষ করেছে চট্টগ্রাম মোহামেডান।

অনলাইন আপডেট

আর্কাইভ