ঢাকা, বুধবার 11 January 2017, ২৮ পৌষ ১৪২৩, ১২ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

মুসলমানের ওপর বিদ্বেষপূর্ণ হামলার বিরুদ্ধে নিউইয়র্ক মেয়রের হুঁশিয়ারি

সংগ্রাম ডেস্ক : নিউইয়র্কের মেয়র বিল ডি ব্লাজিও জানিয়েছেন, নিউইয়র্কে কোনো ধরনের বিদ্বেষপূর্ণ হামলা বরদাশত করা হবে না। কোনো মুসলমান বিদ্বেষপূর্ণ হামলার শিকার হলে সঙ্গে সঙ্গে মেয়রের কার্যালয়ে জানাতে বলেন এবং দ্রুত ব্যবস্থা নেয়ার আশ্বাস দেন তিনি। স্থানীয় সময় গত রোববার রাতে নিউইয়র্কের কুইন্সের জ্যামাইকায় হিল সাইড ব্যাংকোয়েট হলে এক অনুষ্ঠানে বিল ডি ব্লাজিও এসব কথা বলেন। ব্লাজিওর নির্বাচনী তহবিল সংগ্রহে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের নাম দেয়া হয় ‘বাংলাদেশী আমেরিকান কমিউনিটি ফর মেয়র বিল ডি ব্লাজিও ফান্ডিং ইভেন্ট’। প্রথম আলো।

মেয়র বলেন, সব দিকে বাংলাদেশী কমিউনিটি সবচেয়ে বেশি এগিয়ে। বাংলাদেশী কমিউনিটি নিউইয়র্কের রাজনীতি ও অর্থনীতিতে অভাবনীয় ভালো করবে।

নিউইয়র্কের মেয়র বলেন, নিউইয়র্ক নগরীর প্রত্যেক নাগরিকের অধিকার সমান। তাই সবার অধিকার রক্ষায় নগরীর প্রশাসন সক্রিয়। এ ধরনের আয়োজনের বিষয়ে বাংলাদেশীদের প্রশংসা করে মেয়র বলেন, বাংলাদেশীদের এ ধরনের আয়োজনে তিনি অভিভূত। ছাত্রাবস্থায় ব্রুকলিনের চার্চ ম্যাগডোনাল্ডে যাতায়াতের সময় থেকে তিনি বাংলাদেশী মানুষ চেনেন। তাদের ভালোবাসা ও আন্তরিকতা তাকে মুগ্ধ করে বলেও জানান। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বক্তব্য দেন- ফান্ডিং ইভেন্টের চেয়ারম্যান মোহাম্মদ ওয়াহেদুর রহমান, কো-অর্ডিনেটর আকতার হোসাইন, ফিলাডেলফিয়া নগরের ডেপুটি মেয়র নিনা আহমেদ, ফান্ডিং ইভেন্টের সদস্যসচিব ফখরুল ইসলাম দেলোয়ার প্রমুখ। বক্তাদের মধ্যে ফান্ডিং ইভেন্টের সদস্যসচিব ফখরুল ইসলাম দেলোয়ার নিউইয়র্কে বাংলাদেশীদের অবদানের কথা মেয়রকে স্মরণ করিয়ে দেন। তিনি বলেন, বাংলাদেশী, বিশেষ করে মুসলমানদের আস্থার জায়গা বিল ডি ব্লাজিও। বাংলাদেশীরা যখনই কোনো ধরনের বিপদে পড়েছেন, মেয়র তখনই সহযোগিতার হাত বাড়িয়েছেন। তহবিল সংগ্রহে তিনি বাংলাদেশী কমিউনিটিকে এগিয়ে আসার আহ্বান জানান।

অনলাইন আপডেট

আর্কাইভ