ঢাকা, বুধবার 11 January 2017, ২৮ পৌষ ১৪২৩, ১২ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

সাংবাদিককে নির্যাতন ॥ ১০ ঘন্টা পর উদ্ধার

শাহরাস্তি (চাঁদপুর) সংবাদদাতা : দৈনিক ইত্তেফাকের শাহরাস্তি উপজেলা প্রতিনিধি ও সাপ্তাহিক দেশ কণ্ঠের সহ-সম্পাদক সাংবাদিক মোঃ জসিম উদ্দিনকে রাতভর আটকে রেখে প্রহার করেছে শাহরাস্তি উপজেলার সূচীপাড়া উত্তর ইউনিয়ন আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা ও ভাই ভাই ব্রিকফিল্ডের স্বত্বাধিকারী মোঃ মিজানুর রহমান ও তার সঙ্গীরা।
ঘটনার বিবরণে জানা যায়, গত শুক্রবার আনুমানিক রাত ১২টায় সাংবাদিক জসিম উদ্দিন তার বন্ধু রাসেলসহ পেশাগত কাজ শেষে বাড়ি ফেরার পথে সূচীপাড়া উত্তর ইউনিয়নের ভাই ভাই ব্রিক ফিল্ডের সামনে সড়কের উপর ব্রিক ফিল্ডে কর্মরত মাঝি (শ্রমিক) মোঃ নুরুল ইসলাম মিরাজ মদ খেয়ে মাতলামি করা অবস্থায় সাংবাদিক জসিম উদ্দিন তাকে সতর্ক করেন। এক পর্যায়ে তার মাতলামির মাত্রা আরো বেড়ে গেলে সাংবাদিক জসিমের বন্ধু মোঃ রাসেল শাহরাস্তি মডেল থানাকে অবহিত করলে কিছুক্ষণ পরে শাহরাস্তি মডেল থানার উপ-পরিদর্শক সমীর মজুমদার সঙ্গীয় ফোর্স নিয়ে এসে মাদক সেবনকারী মাঝি নুরুল ইসলাম মিরাজকে আটক করে থানায় নিয়ে যান। এরপর সাংবাদিক জসিম ও তার বন্ধু ঘটনাস্থল ত্যাগ করে বাড়ি ফেরার সময় ব্রিক ফিল্ডের কয়েকজন কর্মচারী তাকে এখানে অবস্থান করার জন্যে অনুরোধ করে। কিছুক্ষণ পর ব্রিক ফিল্ডের মালিক মিজানুর রহমান ঘটনাস্থলে এসে সাংবাদিক জসিম উদ্দিনকে আটককৃত ব্রিক ফিল্ড কর্মচারী নুরুল ইসলাম মিরাজকে থানা থেকে ছাড়িয়ে আনতে বলেন। তখন সাংবাদিক জসিম অস্বীকৃতি জানালে তাৎক্ষণিক মিজানসহ ব্রিক ফিল্ড কর্মচারীরা তাকে মারধর করতে শুরু করে। এক পর্যায়ে তারা জসিমকে একটি কক্ষে আটকে রেখে বেদম মারধর করে। তারা জসিমকে হাতুড়ি দিয়ে শরীরের বিভিন্ন জায়গায় আঘাত করে। এমনিভাবে রাতভর তার উপর নির্যাতন করা হয়। এক পর্যায়ে তাকে ব্রীকফিল্ডের আগুনে পুড়িয়ে দেয়ার চেষ্টা চালানো হয়। এ ঘটনা চলা অবস্থায় সাংবাদিক জসিমের বন্ধু রাসেল পালিয়ে গিয়ে জীবন রক্ষা করে।
সাংবাদিক জসিম জানান, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ কাজী আশরাফুজ্জামানের নির্দেশে শাহরাস্তি থানা পুলিশ ও সাংবাদিকরা ঘটনাস্থলে গিয়ে শনিবার সকাল ১১টায় তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। বর্তমানে তিনি চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন। এ ঘটনাকে কেন্দ্র করে উপজেলা জুড়ে তোলপাড় সৃষ্টি হয়েছে। এ রিপোর্ট লেখা পযন্ত উক্ত বিষয়টি ধামাচাপা দিতে একটি মহল জোর তদবির চালাচ্ছে। এ বিষয়ে কান্নাজড়িত কণ্ঠে সাংবাদিক জসিম উদ্দিন জানান, তারা তার উপর রাতভর অমানুষিক নির্যাতন চালায়।

অনলাইন আপডেট

আর্কাইভ