ঢাকা, বুধবার 11 January 2017, ২৮ পৌষ ১৪২৩, ১২ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

রূপগঞ্জের খবর

রূপগঞ্জে দরিদ্রদের মাঝে শীতবস্ত্র বিতরণ
রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) সংবাদদাতা: নারায়ণগঞ্জের রূপগঞ্জে প্রিমিয়ার ব্যাংক ভুলতা শাখার উদ্যেগে দুই শতাধীক দরিদ্র নারী-পুরুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। রোববার বিকেলে উপজেলার কান্দাইল এলাকায় এ শীতবস্ত্র বিতরণ করা হয়। শীতবস্ত্র বিতরণ করেন, প্রিমিয়ার ব্যাংক ভুলতা শাখার ব্যবস্থাপক মাসুদ আলম খাঁন। এ সময় উপস্থিত ছিলেন, বিশিষ্ট কলামিস্ট, গবেষক ও রূপগঞ্জ প্রেসক্লাবের সভাপতি লায়ন মীর আব্দুল আলীম, ব্যবসায়ী মুকসুদুল আলম, আব্দুর রহমান, আযাহার ভুইয়া, জমির হোসেন প্রমুখ।
সন্ত্রাসী গ্রেফতার
নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কাঞ্চন পৌরসভার চরপাড়া এলাকা থেকে বিদেশী পিস্তল ও রামদা সহ সন্ত্রাসী কে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার রাতে তাকে আটক করা হয়।
রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) মনির জানান, চরপাড়া এলাকার শীর্ষ মাদক ব্যবসায়ী শাহ আলী দীর্ঘদিন ধরে নিজ এলাকাসহ আশ-পাশের এলাকায় বিভিন্ন ধরনের মাদক বিক্রি করে আসছিলো বলে পুলিশের কাছে সংবাদ ছিলো। রাতে শাহ আলীকে আটক করতে তার বাড়িতে অভিযান পরিচালনা করে পুলিশ।
ট্রাকের ধাক্কায় শিশু নিহত: নারায়ণগঞ্জের রূপগঞ্জে দ্রুতগামী ইটবাহী ট্রাকের ধাক্কায় এক শিশু নিহত হয়। গত শনিবার সন্ধ্যায় উপজেলার পাড়াগাঁও এলাকার ভুলতা-মুড়াপাড়া সড়কে ঘটে এ ঘটনা।
ভুলতা পুলিশ ফাঁড়ির ইনচার্জ ও ইন্সপেক্টর শহিদুল ইসলাম জানান, সন্ধ্যায় পাড়াগাঁও এলাকার ভুলতা-মুড়াপাড়া সড়ক পারাপার হচ্ছিলো শিশু জুবায়ের হোসেন। এ সময় একটি দ্রুতগামী ইটবাহী ট্রাক এসে ধাক্কা দিলে ঘটনাস্থলেই শিশু জুবায়ের হোসেন নিহত হন। নিহত জুবায়ের হোসেন পাড়াগাঁও এলাকার সবুজ মিয়ার ছেলে
আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে
নারায়ণগঞ্জের রূপগঞ্জে আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষা করে ও ড্যাপের অধীনে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউকের) বিল্ডিং কোড অমান্য করে একটি আবাসিক ভবনের পাশেই অপর একটি ভবন জোরপূর্বক নিজ সীমানা অতিক্রম করে ভবন নির্মাণ কাজ করার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে উপজেলার সদর ইউনিয়নের ভক্তবাড়ি এলাকায়। ঝুঁকিপূর্ণ ভবনের মালিক শরীফুল ইসলাম জানান, পিতলগঞ্জ মৌজাস্থিত এস এ ৮০ নং খতিয়ানে ৪৫০ নং দাগের ১৫ শতকের কাতে ৬ শতক জমিতে ৬ তলা ভিত্তিপ্রস্তর স্খাপন করে দ্বিতল ভবনের পূর্ণঅংশে বসবাস করে আসছেন। সম্প্রতি পাশের জমির মালিক নুরুল ইসলাম,ছমির মুন্সিসহ অজ্ঞাত সন্ত্রাসীরা দেশীয় অস্ত্রে সজ্জে সজ্জিত হয়ে জোরপূর্বক  আমার বসবাসকৃত জমিতে তাহাদের জমির সীমানা অতিক্রম করে জোরপূর্বক  ভবন নির্মাণ  কাজ শুরু করেন। এতে  উভয়ের মাঝে বিরোধের সূত্রপাত হয়। ফলে নারায়ণগঞ্জ আদালতে একটি মামলা দায়ের করা হয়। পরে  বিগত ০৪/১৭ নং মোকদ্দমা মাধ্যমে একটি অস্থায়ী নিষেধাজ্ঞাও জারি করেন আদালত। কিন্তু  উক্ত বিবাদীরা জোরপূর্বক তাদের ভবন নির্মাণের কাজ  চালিয়েই যাচ্ছে। এতে দ্বিতল ভবনটি হেলে পড়া কিংবা ধ্বসে যাওয়ায় আশংকা করছেন তিনি। এ সময় তিনি আরো জানান, বিভিন্ন জনের দ্বারে দ্বারে ঘুরেও সঠিক বিচার পাচ্ছেন না। ফলে যে কোন সময় তাদের ভবনটি  হেলে পরার আশংকা করেন তিনি।  তবে অভিযুক্ত নুরুল ইসলাম দাবী করেন, তাদের দখলকৃত জমিতেই ভবন নির্মাণ করছেন। এ বিষয়ে রূপগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) আশরাফুল ইসলাম বলেন, শরিফুল ইসলামের সাথে নুরুল ইসলামদের জমি সংক্রান্ত ঝামেলা রয়েছে। এ ঘটনায় মহামান্য আদালতের নিষেধাজ্ঞার কোন কাগজ পত্রাদি হাতে পাইনি। পেলে অবশ্যই তা তামিল করা হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ