ঢাকা, বুধবার 11 January 2017, ২৮ পৌষ ১৪২৩, ১২ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

সংক্ষিপ্ত সংবাদ

চট্টগ্রাম অফিস : শনিবার গভীর রাতে নগরীর চান্দগাঁও থানার আবদুল সওদাগর বাড়িতে আগুনে পুড়েছে দুটি বসতঘর। এতে ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। কালুরঘাট ফায়ার স্টেশনের সিনিয়র অফিসার অতীশ চাকমা জানান,শনিবার দিনগত রাত পৌনে ১টায় চুলা থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে কালুরঘাট ফায়ার স্টেশনের একটি ইউনিটের দুটি গাড়ি ঘটনাস্থলে গিয়ে দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। আগুনে শামসুন্নাহার ও আনোয়ারা বেগমের মালিকানাধীন একাধিক কক্ষ বিশিষ্ট দুটি বসতঘর পুড়ে যায়। এতে ৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে তিনি জানান।
পাঁচজন গ্রেফতার
চট্টগ্রাম অফিস : শনিবার রাতে নগরীর বায়েজিদ থানার নয়াহাট ও ডবলমুরিং থানার আগ্রাবাদ এলাকা থেকে ২২ হাজার ইয়াবা, দুটি প্রাইভেট কারসহ পাঁচজনকে গ্রেফতার করেছে পুলিশ। এরমধ্যে একজন নারীও রয়েছেন। গ্রেফতারকৃতরা হলেন- আপন মজুমদার প্রকাশ রুপক(৩৫), দিপক দাশ (৩৮), মো. সেলিম উদ্দিন(৪০), মো.রফিক(২৮) ও শিরিনা সুলতানা প্রকাশ আঁখি(২৮)। বায়েজিদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসিন বলেন, শনিবার রাতে নগরীর বায়েজিদ থানার নয়াহাট এলাকায় একটি প্রাইভেট কারে তল্লাশি চালিয়ে ১২ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় গ্রেফতার করা হয় আপন মজুমদার ও দিপক দাশকে। পরে তাদের দেওয়া তথ্য অনুযায়ী নগরীর আগ্রাবাদ এলাকা থেকে আরেকটি প্রাইভেট কারসহ অপর তিনজনকে গ্রেফতার করা হয়। গাড়িতে তল্লাশি চালিয়ে উদ্ধার করা হয় ১০ হাজার ইয়াবা। এ ঘটনায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়েছে।
নিষিদ্ধ পলিথিন উদ্ধার
চট্টগ্রাম অফিস : রোববার সকালে নগরীর পাহাড়তলী বড়পোল এলাকায় সাঈদ পলিথিন নামে একটি প্রতিষ্ঠানে অভিযান চালিয়ে ৩০০ কেজি নিষিদ্ধ পলিথিন উদ্ধার করেছে পরিবেশ অধিদফতরের কর্মকর্তারা। অভিযানে নেতৃত্ব দেন পরিবেশ অধিদফতর চট্টগ্রাম মহানগর কার্যালয়ের পরিচালক মো.আজাদুর রহমান মলি-ক। এসময় পরিদর্শক ফখরউদ্দিন চৌধুরী উপস্থিত ছিলেন। মো.আজাদুর রহমান মল্লিক জানান, এ প্রতিষ্ঠানের মালিক পক্ষকে সোমবার শুনানিতে হাজিরের নির্দেশ দেওয়া হয়েছে।
আইন-শৃঙ্খলা কমিটির সভা
চট্টগ্রাম অফিস : রোববার জেলা আইনশৃঙ্খলা কমিটির সভা সকাল ১০টা থেকে দুপুর সাড়ে ১২টা পর্যন্ত জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। জেলা প্রশাসক মো. সামসুল আরেফিনের সভাপতিত্বে সভায় অতিরিক্ত জেলা প্রশাসক মাসুকুর রহমান সিকদার, বিভিন্ন উপজেলা চেয়ারম্যান ও পৌরসভা মেয়র, বিভিন্ন সংস্থার প্রতিনিধিরাসহ মুক্তিযোদ্ধা সংসদ, চট্টগ্রাম জেলা কমান্ডার সাহাব উদ্দিন ও নগর কমান্ডার মোজাফফর আহমেদ উপস্থিত ছিলেন। সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক মো. সামসুল আরেফিন বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণে আরও জোরদার হতে হবে। পাশাপাশি রাত পর্যন্ত যারা হর্ন বাজায় তাদের বিষয়ে ব্যবস্থা নেয়া হবে। আগুনের বিষয়েও সবাইকে সতর্ক থাকতে হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ