ঢাকা, বুধবার 11 January 2017, ২৮ পৌষ ১৪২৩, ১২ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

রূপসা-সীমান্ত চিলাহাটী থেকে চলবে -রেল মন্ত্রী মুজিবুল হক

নীলফামারী সংবাদদাতা : দেশের সর্ব উত্তরের শেষ রেলে স্টেশন নীলফামারীর চিলাহাটী থেকে বহু কাংক্ষিত খুলনা অভিমুখী রূপসা ও সীমান্ত এক্সপ্রেস ট্রেন চলবে বলে জানিয়েছেন রেল পথ মন্ত্রী মুজিবুল হক। তিনি বলেন, ঢাকা অভিমুখী নীলসাগর ট্রেনের সংখা বাড়িয়ে ২টি করা হবে। ইঞ্জিন ও বগি আসলেই খুব অল্প সময়ের মধ্যেই ট্রেনের এ যোগাযোগ কার্যক্রম শুরু হবে। তিনি আরো বলেন প্রধানমন্ত্রী শেখ হাসনিার নির্দেশে সৈয়দপুর রেলওয়ে কারখানার আধুনিকায়নের কাজ শুরু হয়েছে। গতকাল মঙ্গলবার নীলফামারীর বড় মাঠে অনুষ্টিত নীলফামারী উন্নয়ন মেলায় তিনি এ কথা বলেন।
উন্নয়ন মেলা মাঠে জেলা প্রশাসক জাকীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যদের মধ্যে বক্তৃতা করেন, নীলফামারী-১ আসনের সংসদ সদস্য আফতাব উদ্দিন সরকার, নীলফামারী-৪ আসনের সংসদ সদস্য ও বিরোধী দলীয় হুইপ আলহাজ্ব শওকত চৌধুরী, শফুরা বেগম রুমি এমপি, রেল পথ সচিব ফিরোজ সালাউদ্দিন, নীলফামারী সরকারি কলেজের অধ্যক্ষ দেবী প্রসাদ রায়, নীলফামারী জেলা আওয়ামী লীগ সভাপতি দেওয়ান কামাল আহেমদ, সাধারণ সম্পাদক এ্যাডভোকেট মমতাজুল হক, উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, পৌর আওয়ামী লীগ সভাপতি মুসফিকুল ইসলাম রিন্টু প্রমুখ।
মন্ত্রী মুজিবুল হক বলেন, দেশের এমন কোন গ্রাম নেই যেখানে উন্নয়নের ছোঁয়া লাগেনি। বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনার সময়উপযোগী পদক্ষেপের কারনেই গোটা দেশে আজ উন্নয়নের জোয়ার বইছে। সভা শেষে রেল পথ মন্ত্রী উন্নয়ন মেলার বিভিন্ন স্টল পরিদর্শন করেন।
৩ কন্যাসন্তান প্রসব
নীলফামারীর কিশোরগঞ্জে মঙ্গলবার সকাল ৮টার সময় এক মহিলা একসাথে ৩ কন্যাসন্তান প্রসব করেছে। উপজেলার নিতাই ইউনিয়নের পানিয়াল পুকুর তেলীপাড়ার  ভুট্টু মিয়ার স্ত্রী সেলিনা আক্তার (২৫) সকালে নিজ বাড়িতে একসাথে ৩টি কন্যা সন্তান প্রসব করেছেন। খবর পেয়ে বিভিন্ন এলাকা থেকে সাধারণ মানুষ তিন কন্যাসন্তানকে দেখতে তার বাড়িতে ভীড় করছেন। বিকেল পর্যন্ত ৩টি শিশু ও তার মা সুস্থ্য আছেন। ৩ কন্যা সন্তান প্রসবকারী সন্তানের মা সেলিনা আক্তার জানান, রাত সাড়ে ১২টার দিকে প্রসব বেদনা শুরু হলে  ব্যাথায় কাতর হয়ে যাই। সকাল ৮টার সময় সন্তান ৩টি পরপর প্রসব করি। আমি ও আমার সন্তানরা ভাল আছে। আমি আল্লাহর কাছে ৩ সন্তানের জন্য সুস্থতা কামনা করি।

অনলাইন আপডেট

আর্কাইভ