ঢাকা, শুক্রবার 24 February 2017, ১২ ফাল্গুন ১৪২৩, ২৬ জমাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

কাবুলে জোড়া আত্মঘাতি হামলায় নিহত ৫২

অনলাইন ডেস্ক:আফগানিস্তানের রাজধানী কাবুলে দুটি আত্মঘাতি বোমা হামলায় কমপক্ষে ৫২ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন আরো অনেকে।এ দুটি আত্মঘাতি হামলার একটি সংঘটিত হয় কাবুলের পার্লামেন্ট চত্বরে। এতে ৩১ জন নিহত হন। একই দিন কাবুলে আমেরিকান ইউনিভার্সিটিতে জঙ্গিদের গাড়িবোমা হামলায় ২১ জন নিহত হয়।

আফগানিস্তানের রাজধানী কাবুলের পার্লামেন্ট চত্বরে জোড়া আত্মঘাতী বোমা হামলায় ৩১ জন নিহত হয়েছেন। এ ছাড়া আরো অনেকে আহত হয়েছেন।

পার্লামেন্টের কর্মকর্তাদের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন জানিয়েছে, গতকাল মঙ্গলবার বিকেলে পার্লামেন্টের কাছে রাস্তার ওপর প্রশাসনিক কর্মকর্তাদের বহনকারী একটি ভ্যানকে লক্ষ্য করে দুজন আত্মঘাতী বোমা হামলাকারী এ হামলা চালিয়েছে।

কাবুল হাসপাতালের প্রধান সেলিম রাসোলির বরাত দিয়ে সংবাদমাধ্যমটি জানায়, এ ঘটনায় ৩১ জন নিহত হয়েছেন এবং অন্তত ৪৫ জন আহত হয়েছেন। এ ছাড়া বার্তা সংস্থা রয়টার্সের প্রকাশিত একটি ভিডিওতে দেখা যাচ্ছে, ঘটনাস্থলে বিপুলসংখ্যক আইনশৃঙ্খলা বাহিনী মোতায়েন করা হয়েছে।

আফগানিস্তানের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র সিদিক সিদ্দিকী বলেন, একজন আত্মঘাতী বোমা হামলাকারী গাড়ির কাছে এসে বিস্ফোরণ ঘটায়।

কাবুল জেলা পুলিশের প্রধান আহমদ ওয়ালি জানান, যখন পুলিশ এসে হামলার শিকার মানুষদের উদ্ধারে সাহায্য করছিল, ঠিক তখনই একটি গাড়ি থেকে দ্বিতীয় বিস্ফোরণের ঘটনা ঘটে।

এ হামলার জন্য জঙ্গিগোষ্ঠী তালেবানকে দায়ী করা হচ্ছে।

তালেবানের মুখপাত্র জাবিউল্লাহ মুজাহিদ বলেছেন, তালেবানরা আফগানিস্তানের গোয়েন্দা সংস্থার সদস্যদের টার্গেট করেছিল।

গতকাল মঙ্গলবার কাবুলের আমেরিকান ইউনিভার্সিটির পাশের একটি রাস্তায় দুটি গাড়িবোমা হামলার ঘটনা ঘটে। দেশটির পুলিশের বরাত দিয়ে আন্তর্জাতিক সংবাদমাধ্যম সিএনএন এ খবর জানিয়েছে।

কাবুল হাসপাতালের প্রধান সেলিম রাসোলি বলেন, এ ঘটনায় কমপক্ষে ২১ জন নিহত হয়েছেন এবং ২০ জনের মতো লোক আহত হয়েছেন।

তবে দেশটির জনস্বাস্থ্য মন্ত্রণালয়ের একজন মুখপাত্র জানান, এ ঘটনায় অন্তত তিনজন আহত হয়েছেন। তাঁদের হাসপাতালে নেওয়া হয়েছে।

এ ঘটনার জন্য জঙ্গিগোষ্ঠী তালেবানকে দায়ী করা হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ