ঢাকা, বৃহস্পতিবার 12 January 2017, ২৯ পৌষ ১৪২৩, ১৩ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

গোয়েন্দা প্রতিবেদন রাজনৈতিকভাবে ভূত শিকারের চেষ্টা -ট্রাম্প

১১ জানুয়ারি, দ্য হিল : যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প রাশিয়ার বিরুদ্ধে হ্যাকিংয়ের অভিযোগে গোয়েন্দা প্রতিবেদনকে ভূয়া খবর বলে উড়িয়ে দিয়েছেন। এ ধরনের ভূয়া খবর প্রচারের মাধ্যমে রাজনৈতিকভাবে ভূত শিকারের চেষ্টা করছেন বলে অভিযোগ করেন ট্রাম্প। স্থানীয় সময় মঙ্গলবার এক টুইট বার্তায় ট্রাম্প এ অভিযোগ করেছেন বলে সিএনএন জানায়।
২০১৬ সালে মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনকে প্রভাবিত করা ও ট্রাম্পকে সহযোগিতা করার জন্য রাশিয়ার বিরুদ্ধে হ্যাকিংয়ের অভিযোগ এনেছে যুক্তরাষ্ট্র। মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের স্বচ্ছতার উপর থেকে জনগণের আস্থাকে নষ্ট করার ষড়যন্ত্রেই রাশিয়া নির্বাচনে হ্যাকিং করেছিল বলে রাশিয়ার বিরুদ্ধে অভিযোগ করা হয়।
ওই অভিযোগের ফলে হোয়াইট হাউজ থেকে ৩৫ রুশ কূটনৈতিককে বহিষ্কার করা হয়। এ সবই হয়েছিল বর্তমান প্রেসিডেন্ট বারাক ওবামার নির্দেশে। যদিও শুরু থেকেই ট্রাম্প এই অভিযোগগুলো অস্বীকার করে আসছেন। তিনি বরাবরই রাশিয়ার বিরুদ্ধে আনা হ্যাকিংয়ের অভিযোগকে ভুল ও মিথ্যা বলে দাবি করেছেন।
সম্প্রতি রাশিয়ার বিরুদ্ধে আনা অভিযোগের সত্যতা প্রমাণে মার্কিন  গোয়েন্দাদের  শরণাপ্ন হয়েছিলেন ওবামা প্রশাসন।  গোয়েন্দা সদর দফতর থেকে রাশিয়ার সাইবার আক্রমণের প্রমাণ স্বরূপ দুই পৃষ্ঠার একটা সংক্ষিপ্ত বিবৃতি প্রদান করা হয় ট্রাম্প ও ওবামার কাছে। ওই সংক্ষিপ্ত বিবৃতিকে ভূয়া বলে টুইটারে বার্তা লিখেছেন ট্রাম্প।

অনলাইন আপডেট

আর্কাইভ