ঢাকা, রোববার 15 January 2017, ২ মাঘ ১৪২৩, ১৬ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

আগামী ৫ বছরে দেশের অর্থনীতিতে ১০ শতাংশ প্রবৃদ্ধি অর্জন সম্ভব হবে -অর্থমন্ত্রী

গতকাল শনিবার কৃষিবিদ ইনস্টিটিউশন মিলনায়তনে বাংলাদেশ পরিবেশ আন্দোলনের উদ্যোগে স্থায়িত্বশীল লক্ষ্যমাত্রা ও পরিবেশ বিষয়ক সম্মেলনের আয়োজন করা হয় -সংগ্রাম

স্টাফ রিপোর্টার : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, দেশ এখন উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলছে। আগামী ৫ বছরে দেশের অর্থনীতিতে ১০ শতাংশ প্রবৃদ্ধি অর্জন সম্ভব হবে। পাশাপাশি চলতি এবং আগামী বছর অর্থাৎ দুই বছর মিলে আট শতাংশ প্রবৃদ্ধি অর্জন সম্ভব হবে।
গতকাল শনিবার সাগরকন্যাখ্যাত কুয়াকাটায় আয়োজিত মেগা বিচ কার্ণিভাল-২০১৭-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন অর্থমন্ত্রী। পর্যটন ট্যুরিজম বোর্ডের সভাপতি এস এম গোলাম ফারুকে সভাপতিত্বে  উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, বেসামরিক বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ, সাবেক পানিসম্পদমন্ত্রী মাহবুবুর রহমান, পটুয়াখালী-৩ আসনের এমপি আ খ ম জাহাঙ্গীর হোসেন, বরগুনা-২ আসনের এমপি শওকত হাসানুর রহমান রিমন, স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব আব্দুল মালেক প্রমুখ।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, বর্তমান সরকারের মেয়াদেই কুয়াকাটাকে বিশ্বের কাছে তুলে ধরা হবে। এ জন্যই প্রথমবারের মতো কুয়াকাটায় বিচ কার্নিভালের আয়োজন করা হয়েছে। এ কুয়াকাটা ও পায়রা সমুদ্র বন্দরের সৃষ্টি ও আধুনিকায়ন প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতে রয়েছে।
এর আগে বিচ কার্নিভাল-২০১৭ উপলক্ষে একটি র্যালি কুয়াকাটা পর্যটন মোটেল ইয়থ ইন থেকে শুরু হয়ে সমুদ্র সৈকত এলাকায় গিয়ে শেষ হয়।
পর্যটনকেন্দ্র কুয়াকাটাকে বিশ্ববাসীর কাছে তুলে ধরতে শনিবার থেকে শুরু হয়েছে তিন দিনব্যাপী এ বিচ কার্নিভাল। কাল সোমবার আনুষ্ঠানিকভাবে এ আয়োজনের সমাপ্তি ঘটবে।
সকালে কুয়াকাট সমুদ্র সৈকতে নির্মিত মঞ্চে বেলুন ও ফেস্টুন উড়িয়ে বাংলাদেশ পর্যটন কর্পোরেশন আয়োজিত বিচ কার্নিভালের উদ্বোধন করেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।
এ সময় কুয়াকাটাকে একটি সম্ভাবনাময় পর্যটন নগরী হিসেবে অবহিত করেন অর্থমন্ত্রী। কুয়াকাটার উন্নয়নে দ্রত মাস্টাপ্ল্যান মোতাবেক উন্নয়ন কাজ এগিয়ে নেয়ার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

অনলাইন আপডেট

আর্কাইভ