ঢাকা, বুধবার 18 January 2017, ৫ মাঘ ১৪২৩, ১৯ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

রাজধানীতে চাচা-ভাতিজাসহ ৩ জন নিহত

স্টাফ রিপোর্টার : রাজধানীর ধোলাইখালে একটি ট্রাকের চাপায় দু’জন নিহত হয়েছেন। সম্পর্কে তারা চাচা-ভাতিজা। সোমবার রাতে ধোলাইখালের চিশতিয়া কমিউনিটি সেন্টারের সামনে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন-চাচা আলমগীর হোসেন (৪০) ও তার ভাতিজা আব্দুর রাহিম (১০)।

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতাল ক্যাম্প পুলিশের ইনচার্জ (এসআই) বাচ্চু মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন। নিহতদের পরিবারের বরাত দিয়ে বাচ্চু মিয়া জানান, তারা গেন্ডারিয়ার দ্বীন নাথ সাহা রোডের ২৭/জে বাড়িতে থাকতেন। ইসলামপুরে কাপড়ের দোকান বন্ধ করে মোটরসাইকেলে ফেরার সময় ট্রাকটি তাদের চাপা দেয়। ময়নাতদন্তের জন্য দু’জনের লাশ ঢামেক মর্গে রাখা হয়েছে।

এদিকে রাজধানীর বিমানবন্দর রেলস্টেশনে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত (১৩) এক কিশোররের মৃত্যু হয়েছে। গতকাল মঙ্গলবার সকাল ৯টার দিকে এ দুর্ঘটনা ঘটে। ঢাকা রেলওয়ে থানার ওসি ইয়াসিন ফারুক মজুমদার জানান, রেলস্টেশনের ফুটওভার ব্রীজের নীচের রেললাইনে কমলাপুর থেকে নেত্রকোনা গামি মহুয়া ট্রেনের কাটা পড়ে ঘটনাস্থলেই ওই কিশোরের মৃত্যু হয়। তার পরনে ছিল হাফহাতা গেঞ্জি। ময়নাতদন্তের জন্য লাশ ঢাকা মেডিকেল কলেজের (ঢামেক) মর্গে 

শাহজালালে সিগারেটসহ আটক ২: হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে আমদানি নিষিদ্ধ ৪০ হাজার শলাকা বিদেশী সিগারেট আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। এ ঘটনায় দুই যাত্রীকে আটক করা হয়েছে। গতকাল মঙ্গলবার সকালের দিকে কার্টুনে আনা এই সিগারেটগুলো আটক করা হয়।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের ডিজি ড. মঈনুল খান বলেন, সকালের দিকে শারজাহ থেকে আগত এয়ার এরাবিয়া এয়ারলাইন্সের একটি ফ্লাইট ঢাকায় অবতরণ করে। ওই ফ্লাইটে আসেন মো: তৈয়বুর রহমান (পাসপোর্ট নং অঊ ৩১৩০৯৬৬) ও ফিরদাউস আহমেদ (পাসপোর্ট নং ইঐ ০৭৩৯০০১)। তাদের বাড়ি কক্সবাজারে। উভয়ের কাছ থেকেই ১০০ কার্টুন করে পাওয়া যায়।

তিনি আরো জানান, ওই যাত্রীরা তাদের লাগেজসহ ছয় নং বেল্ট হতে লস্ট এন্ড ফাউন্ডের দিকে যাচ্ছিলেন। এ সময় আচরণ সন্দেহজনক মনে হওয়ায় তাদের আটকিয়ে ব্যাগেজ কাউন্টারে নিয়ে এসে ব্যাগেজ তল্লাশিপূর্বক উক্ত সিগারেট পাওয়া যায়। আটককৃত সিগারেটের মধ্যে লন্ডনের বেনসন ব্র্যান্ডের ৩৫ হাজার এবং লন্ডনের ৫৫৫ ব্যান্ডের ৫ হাজার শলাকা রয়েছে। যার মূল্য প্রায় ১২ লাখ টাকা। শুল্ক গেয়েন্দার এ কর্মকর্তা আরো বলেন, আদানি নীতি আদেশ অনুযায়ী সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতিত বিদেশী সিগারেট আমদানি করা যায়না। সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করা হচ্ছে।

অনলাইন আপডেট

আর্কাইভ