ঢাকা, বুধবার 18 January 2017, ৫ মাঘ ১৪২৩, ১৯ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

বন বিট অফিস পুড়িয়ে দেয়ার হুমকি

কালিয়াকৈর সংবাদদাতা : গাজীপুরের কালিয়াকৈর উপজেলার রঘুনাথপুর বন বিট অফিস পুড়িয়ে দেয়ার হুমকি দেয়ার ঘটনাকে কেন্দ্র করে বোয়ালী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যানসহ ৯ জনের নাম উল্লেখ করে শতাধিক গ্রামবাসীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে।
রোববার দুপুরে রঘুনাথপুর বন বিট কর্মকর্তা মোঃ আহাদ আলী বাদী হয়ে কালিয়াকৈর থানায় এ অভিযোগ দায়ের করেছেন। কালিয়াকৈর থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক মোঃ মিজানুর রহমান অভিযোগের বিষয়টি নিশ্চিত করেছেন।
অভিযোগ সুত্রে জানা গেছে,গাজীপুরের কালিয়াকৈর উপজেলার সোনাতলা এলাকায় শনিবার সকালে বন বিভাগের পক্ষ থেকে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। ঢাকা বন বিভাগের সহকারী বন সংরক্ষক মোঃ এনামুল হকের নেতৃত্বে কালিয়াকৈর থানা পুলিশের সহয়োগীতায় বন কর্মকর্তারা এ অভিযান পরিচালনা করা হয়।
উপজেলার সোনাতলা এলাকার আয়নাল হক বনের জমিতে বসভিটা তৈরি করে বসবাস করে আসছে। সম্প্রতি তার পুরাতন ওই ঘরটি মেরামত করেছিল। এঘটনায় রঘুনাথপুর বিট অফিসের কর্মকর্তা বাধা প্রদান করে। বাধা উপেক্ষা করে আয়নাল হক ওই ঘরটি মেরামত করতে থাকে। এঘটনায় ওই ঘরটি মেরামতকে কেন্দ্র করে বন কর্মকর্তাদের সাথে আয়নাল হকের স্ত্রীর সাথে বাক বিতন্ডার সৃষ্টি হয়।এঘটনাকে কেন্দ্র করে বন কর্মকর্তারা শনিবার সকালে ওই ঘরটি উচ্ছেদ অভিযান পরিচালনা করে। এসময় ফরেষ্ট গার্ড ঘরের মালিক আয়নালকে মারপিটসহ আটক করে নিয়ে যাওয়ার চেষ্টা করে। আয়নালকে আটক করে নিয়ে মারপিট করছে এমন সংবাদ পেয়ে স্থানীয় লোকজন উপস্থিত হয়ে বন কর্মকর্তাদের ধাওয়া করে। পরে খবর পেয়ে বোয়ালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ শাহাদত হোসেন ঘটনাস্থলে গিয়ে আয়নালকে উদ্ধার করলে পরিস্থিতি শান্ত হয়। বিষয়টি চেয়ারম্যানের অফিসে বসে মীমাংসার আশ্বাস দিলে এলাকাবাসী শান্ত হয়ে ফিরে যায়।

অনলাইন আপডেট

আর্কাইভ