ঢাকা, শুক্রবার 19 April 2024, ০৬ বৈশাখ ১৪৩০, ৯ শাওয়াল ১৪৪৫ হিজরী
Online Edition

বনানীতে ফের বিএমডব্লিউ গাড়ি জব্দ

অনলাইন ডেস্ক: রাজধানীর বনানীতে অভিযান চালিয়ে আবারো এক ব্যবসায়ীর বাড়ি থেকে বিলাসবহুল বিএমডব্লিউ এক্স-৫ জব্দ করেছে শুল্ক গোয়েন্দারা।এর আগেও একাধিকবার এই এলাকা থেকে বিলাসবহুল বিএমডব্লিউ গাড়ী আটক করা হয়েছিল।

গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দার দল মঙ্গলবার রাতে বনানীর ২৫এ নম্বর সড়কের ৪৬ নম্বর বাড়ি 'আকাশপ্রদীপ' নামক বেসমেন্ট থেকে গাড়িটি জব্দ করে।

শুল্ক গোয়েন্দারা জানান, গাড়িটিতে 'অদ্ভুত নম্বর প্লেট' ব্যবহার করে চলাচল করার অভিযোগ ছিলো। এই 'অদ্ভুত নম্বর প্লেট' এর সূত্রে নজরদারির পর এই অভিযান চালানো হয়।

আটককালে প্লেটে YF-05PVT যুক্ত পাওয়া যায়। এটি কালো প্লেটে লেখা ছিলো। জানা যায়, এই নম্বরটি ব্রিটিশ এবং তা পরিবর্তন না করে ঢাকায় চলাচল করতো।

অনুসন্ধানে আরো জানা যায়, গাড়িটি কারনেট সুবিধায় ২০১১ সালে এদেশে আনা হয়েছিল। কারনেটের মেয়াদ শেষ হলেও তিনি তা জমা দেননি। এবিষয়ে একাধিক নোটিশ দেয়া হয়েছিলো। আমদানিকালে গাড়ি ব্যবহারকারী কভেন্ট্রি, ইউকে- তে বসবাসকারী হিসেবে দেখিয়েছেন।

শুল্ক গোয়েন্দারদের সাম্প্রতিক অভিযানে তিনি বাড়ির বেসমেন্টে লুকিয়ে রেখেছিলেন। গাড়ি জব্দ করার সময় কাপড় দিয়ে ঢাকা ছিলো।

গাড়ির মালিক মোহাম্মদ মুহসিন আলম নিজেই এই গাড়ির বর্তমান ব্যবহারকারী। তিনি ফ্রেইট ফরোয়ার্ডারসের ব্যবসা করেন।

কারনেট সুবিধার অপব্যবহারের মাধ্যমে শুল্ক ফাঁকি হওয়ায় গাড়িটি জব্দ করা হয়েছে। শুল্কসহ গাড়িটির বর্তমান বাজার মূল্য প্রায় ৩.৫ কোটি টাকা।

অনলাইন আপডেট

আর্কাইভ