ঢাকা, শুক্রবার 20 January 2017, ৭ মাঘ ১৪২৩, ২১ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

কলকাতা বইমেলায় মুক্তধারা

২৫ জানুয়ারি থেকে কলকাতায় ৪১তম ইন্টারন্যাশনাল কলকাতা বুক ফেয়ার শুরু হচ্ছে। চলবে ৫ ফেব্রুয়ারি পযন্ত। মুক্তধারা নিউ ইয়র্ক আমেরিকান প্যাভিলিয়নে বহির্বিশ্বে বসবাসরত লেখকদের গ্রন্থ নিয়ে যোগ দিচ্ছে দ্বিতীয়বারের মতো। এজন্য মুক্তধারা কলকাতা বইমেলার আয়োজক Publishers & Booksellers Guildকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছে। মুক্তধারা থেকে উল্লেখ করা হয়: মুক্তধারা নিউ ইয়র্কে স্টল বরাদ্দ দেয়াতে পৃথিবীর বিভিন্ন দেশে বসবাসরত লেখকদের গ্রন্থ একসাথে প্রদর্শন করার মুক্তধারার পরিকল্পনাটি বাস্তবায়ন করার এক অপূর্ব সুযোগ সৃষ্টি হয়েছে।
কলকাতা বইমেলায় মুক্তধারার স্টলে বিদেশে বসবাসরত কবি-লেখক-সাহিত্যিকদের অটোগ্রাফ দেয়ার উদ্যোগ গ্রহণ করেছে। এর মধ্যে বিদেমে বসবাসরত বেশ কয়েকজন লেখক কলকাতা বইমেলায় অংশগ্রহণ শেষে ঢাকার একুশে গ্রন্থমেলায় যোগ দেবে।  মুক্তধারা এক প্রেস বিজ্ঞপ্তিতে  উৎসাহী লেখকদের মধ্যে যারা কলকাতা বুক ফেয়ারে মুক্তধারার স্টলে বই প্রদশন করতে আগ্রহী তাদের Muktadhara New York, C/O Nirmal Book Agency, 24 B College Row, Kolkata- 700009, West Bengal, India.  অথবা বইমেলায় মুক্তধারার স্টলে সরাসরি বই পাঠাতে অনুরোধ জানিয়েছে। এছাড়া muktadharainc@gmail.com  ই-মেইলে যোগাযোগ করা যেতে পারে।
মুক্তধারার পক্ষ থেকে জানানো হয় অনুরূপভাবে বাংলাদেশেও তারা একুশের গ্রন্থমেলায় স্টল করার জন্য বাংলা একাডেমি মহাপরিচালক বরাবর আবেদন জানিয়েছে। উল্লেখ্য মুক্তধারা নিউইয়র্ক ১৯৯১ সাল থেকে দীর্ঘ ২৬ বছর ধরে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক শহর থেকে বিদেশে বসবাসরত বাঙালীদের জন্য বই প্রকাশ ও বিপণন করে চলেছে।
-বিশ্বজিত সাহা        

অনলাইন আপডেট

আর্কাইভ