ঢাকা, শুক্রবার 20 January 2017, ৭ মাঘ ১৪২৩, ২১ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

জিয়াউর রহমানের মাজারে খালেদা জিয়ার শ্রদ্ধা নিবেদন

স্টাফ রিপোর্টার : বিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮১তম জন্মদিন উপলক্ষে তার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বিএনপি চেয়ারপার্সন, সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া। গতকাল বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে নেতাকর্মীদের নিয়ে খালেদা জিয়া রাজধানীর শেরে বাংলা নগরে অবস্থিত জিয়াউর রহমানের মাজারে যান। পরে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়ে জিয়াউর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করেন।
শ্রদ্ধা জানানোর সময় খালেদা জিয়ার সঙ্গে বিএনপির কেন্দ্রীয় ও অঙ্গ সংগঠন ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, নজরুল ইসলাম খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, কেন্দ্রীয় নেতা আবদুল মান্নান, আহমেদ আজম খান, অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেন, আমানউল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, আবুল খায়ের ভূঁইয়া, রুহুল কবির রিজভী, ফজলুল হক মিলন, বিলকিস জাহান শিরিন, শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী, ব্যারিস্টার কায়সার কামাল, হাবিবুল ইসলাম হাবিব, নাজিমউদ্দিন আলম, কামরুজ্জামান রতন, অ্যাডভোকেট রফিক সিকদার, আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ প্রমুখ নেতৃবৃন্দ ছিলেন। অঙ্গসংগঠনের আফরোজা আব্বাস, কাজী আবুল বাশার, সাইফুল আলম নীরব, সুলতান সালাহউদ্দিন টুকু, মোর্ত্তাজুল করিম বাদরু, এম এ মালেক, ইসতিয়াক আজিজ উলফাত, আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল, মহানগরীর আতিকুল ইসলাম মতিন, মাহাবুব মাওলা হিমেল, অ্যাডভোকেট আকতারুজ্জামান, সাইদুর রহমান সাইদ, রবিউল আউয়াল সোহেল মিয়া, শেখ হাবিবুর রহমান হাবিবসহ হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।
সিনিয়র নেতৃবৃন্দ শ্রদ্ধা নিবেদনের পর বিএনপির অঙ্গসংগঠনগুলোর পক্ষ থেকে আলাদাভাবে জিয়াউর রহমানের মাজারে পুষ্পস্তবক অপর্ণ করা হয়। এর আগে জিয়াউর রহমানের মাজার প্রাঙ্গণে সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকার হাজারো নেতাকর্মী জড়ো হতে থাকেন। তারা জিয়াউর রহমান, বেগম খালেদা জিয়া ও তারেক রহমানের নামে বিভিন্ন শ্লোগান দিতে থাকেন।
দলের চেয়ারপার্সন মাজার প্রাঙ্গণে আসার আগে ঢাকা মহানগরের বিভিন্ন থানা ও ইউনিট থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা মিছিলসহ অনুষ্ঠানস্থলে এসে পৌঁছান। এসময় জিয়ার মাজারে কমপ্লেক্স, চন্দ্রিমা উদ্যান, ক্রিসেন্ট লেক ও বিজয় সরণি এলাকায় নেতাকর্মীরা অবস্থান নেন। বেগম খালেদা জিয়া মাজারে পৌঁছার পর নেতাকর্মীরা স্লোগানে স্লোগানে গোটা এলাকা মুখরিত করে তোলে। এসময় তাদের স্ব স্ব ইউনিটের ব্যানার, ফেস্টুন ও প্ল্যাকার্ড প্রদর্শন করেন।
খালেদা জিয়া ফুল দেয়ার পর বিএনপির অঙ্গ সংগঠন জাতীয়তাবাদী ছাত্রদল, যুবদল, শ্রমিক দল, মহিলা দল, মুক্তিযোদ্ধা দল, তাঁতীদল, মৎস্যজীবী দল, জাতীয়তাবাদী সামাজিক সাংস্কৃতিক সংস্থা-জাসাস, তৃণমূল দল, জাতীয়তাবাদী মুক্তিযুদ্ধের প্রজন্ম, ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ ড্যাবের পক্ষ থেকে জিয়াউর রহমানের মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো হয়।
উল্লেখ্য, ১৯৩৬ সালের ১৯ জানুয়ারি জিয়াউর রহমান বগুড়ার গাবতলীর বাগবাড়ীতে জন্মগ্রহণ করেন। তার জন্মবার্ষিকী উপলক্ষে দল ও অঙ্গসংগঠনগুলো দেশে-বিদেশে আলোচনা সভা, রচনা প্রতিযোগিতাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করে।

অনলাইন আপডেট

আর্কাইভ