ঢাকা, শুক্রবার 20 January 2017, ৭ মাঘ ১৪২৩, ২১ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

নির্বাচন কমিশন গঠনে রাষ্ট্রপতির সিদ্ধান্তই চূড়ান্ত - ওবায়দুল কাদের

সিদ্ধিরগঞ্জ (না:গঞ্জ) সংবাদদাতা : আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচন কমিশন গঠন নিয়ে রাষ্ট্রপ্রতির সাথে সংলাপের পর সংবিধান অনুযায়ী আর কোন রাজনৈতিক দলের সাথে সংলাপের সুযোগ নাই। সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশন বা সার্চ কমিটি গঠনে রাষ্ট্রপতির সিদ্ধান্তই চূড়ান্ত। এটা সম্পূর্ণ রাষ্ট্রপতির এখতিয়ার । বৃহস্পতিবার সকালে কাঁচপুর, মেঘনা ও গোমতী সেতুর নির্মাণ এবং বিদ্যমান সেতুর পুর্নবাসন প্রকল্প এর কাঁচপুর সেতুর পূর্ত কাজের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেছেন।
এসময় সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী আরও বলেন, নারায়ণগঞ্জে আলোচিত সাত খুন মামলার রায়ে প্রধান আসামী নুর হোসেনকে জেলা কমিটির প্রস্তাব অনুযায়ী দল থেকে আরও আগেই বহিষ্কার করা হয়েছে। এছাড়া এই রায়ের মাধ্যমে সংশ্লিষ্ট সকলের জন্য কঠিন বার্তা। এই রায়ের মাধ্যমে বর্তমান সরকারের আমলে বিচার বিভাগ স্বাধীন তারই প্রমাণ।
জাইকা ও বাংলাদেশ সরকারের অর্থায়নে সাড়ে আট হাজার কোটি টাকা ব্যয়ে ২য় কাঁচপুর, মেঘনা ও গোমতী সেতুর পাইলিং এর কাজ শুরু হয়েছে। জাপানের ৪টি ঠিকাদারি প্রতিষ্ঠান যৌথভাবে এই কাজ বাস্তবায়ন করছে। সেতুর নির্মাণে জাইকা সাড়ে ৬ হাজার কোটি টাকা ও বাংলাদেশ সরকার ২হাজার কোটি টাকা ব্যায় করবেন। নির্মাণাধীন সেতু ৩টির নির্মাণ কাজ শেষ হবে ২০১৮ সালের ডিসেম্বরে । এছাড়া পুরাতন ৩টি সেতুর পুনর্বাসন কাজ ২০১৯ সালে সম্পন্ন করা হবে।
উদ্বোধন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, প্রকল্প ব্যবস্থাপক জেনথা টেবে, সেতু বিভাগের প্রকল্প পরিচালক সহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্মকর্তাগণ।

অনলাইন আপডেট

আর্কাইভ