ঢাকা, মঙ্গলবার 24 January 2017, ১১ মাঘ ১৪২৩, ২৫ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

আওয়ামী লীগ মিথ্যা নয় ডাহা মিথ্যা কথা বলে -রিজভী

স্টাফ রিপোর্টার : নির্বাচন কমিশন গঠনে সার্চ কমিটিতে আওয়ামী লীগের কেউ থাকবে না- দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এমন বক্তব্য প্রসঙ্গে বিএনপির যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, এটা বিশ্বাসযোগ্য নয়। কারণ আওয়ামী লীগ শুধু মিথ্যা নয় ডাহা মিথ্যা কথা বলে।

গতকাল সোমবার বিকালে জাতীয় প্রেস ক্লাবে শহীদ জিয়া আইনজীবী পরিষদ আয়োজিত শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮১তম জন্মবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

নির্বাচন কমিশনের সার্চ কমিটিতে আওয়ামী লীগের কেউ থাকবে না- ওবায়দুল কাদেরের এমন কথার উদ্ধৃতি দিয়ে রিজভী বলেন, আপনারা যদি সত্য বলেন, তাহলে নিরপেক্ষ সার্চ কমিটি গঠন করে দেখান। প্রয়োজনে সঙ্কট উত্তরণে রাজনৈতিক দল, রাজনীতিবিদ ও সুশীল সমাজের পরামর্শ নিন।

নতুন নির্বাচন কমিশন আমাদের মতোই হবে প্রধান নির্বাচন কমিশনারের এমন মন্তব্যকে বেহায়াপনা উল্লেখ করে রিজভী বলেন, আপনাদের মতো বেহায়া, নির্লজ্জ নির্বাচন কমিশন পুনরায় আসলে সঙ্কট উত্তরণ তো দূরের কথা, নতুন সঙ্কট সৃষ্টি হবে। 

এবার শক্তিশালী নির্বাচন কমিশন না হলে বিএনপি বসে বসে হারমনিয়াম বাজাবে না। রাজপথে গণআন্দোলন গড়ে তুলবে বলে জানান রিজভী। 

আওয়ামী লীগকে সুযোগ সন্ধানী দল উল্লেখ করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, তারা ক্ষমতায় আসার জন্য নানা ফাঁক ফোকর খোঁজে। আর ফাঁক ফোকরে ক্ষমতায় এসে ক্ষমতা আঁকড়ে থাকতে চায়। তিনি বলেন, হাসিনা মার্কা গণতন্ত্র মানেই গুম নয়তো মামলা। 

জিয়াউর রহমান সম্পর্কে তিনি বলেন, জিয়াউর রহমান ছিলেন রাজনীতির রোল মডেল। একজন আদর্শ রাজনৈতিক কর্মী হিসেবে তাকে অনুসরণ করা ছাড়া অন্য কোনো উপায় নেই। আজকের এই সঙ্কটে এই মহান নেতার আদর্শকে রাজনীতি তথা জাতীয় জীবনে রূপ দিতে পারলে তবেই আমাদের সঙ্কট উত্তরণ সম্ভব।রিজভী বলেন, বিএনপিকে আওয়ামী লীগের ঈর্ষার কারণ হলো শেখ মুজিব যা পারেননি তা জিয়াউর রহমান করে দেখিয়েছেন। 

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন বিএনপির সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, নির্বাহী কমিটির সদস্য জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল ইসলাম, শহীদ জিয়া আইনজীবী পরিষদের সভাপতি অ্যাডভোকেট আবু ইউসুফ সরকার, অ্যাডভোকেট লুৎফর আলম, অ্যাডভোকেট জুলফিকার আলী জুলু প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ