ঢাকা, মঙ্গলবার 24 January 2017, ১১ মাঘ ১৪২৩, ২৫ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

আ’লীগের পদ ছাড়লেন আদেল

ফেনী সংবাদদাতা : ফেনীর ফেনী জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদক পদ থেকে পদত্যাগ করেছেন জাহাঙ্গীর কবির আদেল। বৃহস্পতিবার রাতে জেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় তার পদত্যাগপত্র গৃহীত হয়।
দলীয় সূত্র জানায়, বহুল আলোচিত একরাম হত্যা মামলার অন্যতম আসামী জাহাঙ্গীর আদেল জামিন পেয়ে কারাগার থেকে বের হওয়ার পর দলীয় পদ থেকে পদত্যাগ করতে চেয়েছিলেন। বৃহস্পতিবার রাতে ফেনী পৌরসভার লিবার্টি সুপার মার্কেটে সদর উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জেলা আওয়ামী লীগের কার্যকরি কমিটির সভায় তিনি আনুষ্ঠানিকভাবে পদত্যাগপত্র জমা দেন। পরে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী তার বক্তব্যে পদত্যাগপত্র গ্রহণের বিষয়টি জানিয়েছেন।
সভায় উপস্থিত আওয়ামী লীগের দায়িত্বশীল পর্যায়ের একাধিক নেতা জানিয়েছেন, জাহাঙ্গীর আদেলের পদত্যাগ প্রসঙ্গে তার অতীত কর্মকাণ্ডের ভূয়সী প্রশংসা করেছেন ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী। তিনি বক্তব্যের একপর্যায়ে বলেছেন, ‘ওয়ান ইলেভেনের সময় আমরা যখন একটি বড় শক্তির সাথে লড়ছিলাম তখন সহযোদ্ধা হয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিলেন জাহাঙ্গীর আদেল। তার বিচক্ষনতায় আমরা প্রতিটি পথ পাড়ি দিয়েছি। সেসময় অন্যদের মধ্যে জিয়াউল আলম মিস্টার, মামুন, বিপ্লব হাজারী ও মানিক ছায়ার মত থেকে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছিল। একবার আমি আর আদেল ভাই পরিচয় গোপন রেখে হিন্দু বাড়িতে বাসা ভাড়া নিয়েছিলাম। পরে বাড়ির মালিকের ছেলে আমাদের পরিচয় নিশ্চিত হওয়ার পরদিন আমরা ওই বাসা ছেড়ে দিয়েছিলাম। এমন অসংখ্য দিন কেটেছে। তার রাজনৈতিক দুরদর্শিতা আমাদের এতটুকু এগিয়ে দিয়েছে। জাহাঙ্গীর আদেল কখনো পদের প্রতি মুখিয়ে ছিলেন না। জেলা আওয়ামী লীগের যুগ্ম-সম্পাদকের পদটি তাকে নিতে আমিই বলেচিলাম। জাহাঙ্গীর আদেল আওয়ামী লীগ থেকে পদত্যাগপত্র দিলেও একরাম হত্যা মামলার নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ১নং যুগ্ম-সাধারণ সম্পাদকের পদ শূন্য রাখা হবে।’

অনলাইন আপডেট

আর্কাইভ