ঢাকা, মঙ্গলবার 24 January 2017, ১১ মাঘ ১৪২৩, ২৫ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

গফরগাঁও’র ২৯ এসএসসি পরীক্ষার্থীর প্রবেশপত্র দেয়ার নির্দেশ

স্টাফ রিপোর্টার : ময়মনিসংহের গফরগাঁও থানার রওহা উচ্চ বিদ্যালয়ের ২৯ জন শিক্ষার্থীর এসএসসি পরীক্ষার প্রবেশপত্র অবিলম্বে দেয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বিশেষ বার্তা বাহকের মাধ্যমে শিক্ষার্থীদের প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড পৌঁছাতে সংশ্লিষ্ট শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের প্রতি এ নির্দেশ দেয়া হয়েছে।
এক রিটের শুনানি শেষে গতকাল সোমবার বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি এম ফারুক সমন্বয়ে গঠিত হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ আদেশ দেন।
আদালতে আবেদনের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী এ বি এম নুরুল ইসলাম। সঙ্গে ছিলেন আইনজীবী গিয়াস উদ্দিন আহমেদ ও মহিউদ্দিন মহিম। আগামী ২ ফেব্রুয়ারি সারা দেশে এসএসসি পরীক্ষা শুরু হওয়া কথা রয়েছে। আইনজীবীরা জানান, নির্ধারিত সময়ে ওই স্কুলের শিক্ষার্থীরা পরীক্ষার ফি জমা দেন। কিন্ত অন্য শিক্ষার্থীদের প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড দেয়া হলেও ২৯ শিক্ষার্থীকে দেয়া হয়নি। পরে তারা প্রবেশপত্রের জন্য প্রধান শিক্ষক বরাবরে আবেদন করে। তাদের আবেদনের পর প্রধান শিক্ষক বিষয়টি সংশ্লিষ্ট বোর্ডকে অবহিত করলেও বোর্ড প্রবেশপত্র ও রেজিস্ট্রেশন কার্ড দেয়নি। এরপর আইনি নোটিশ দিয়ে বোর্ডের সাড়া না পাওয়ায় শিক্ষার্থীরা হাইকোর্টে রিট করেন। রিটের প্রেক্ষিতে শুনানি শেষে আদালত আদেশ দেন।

অনলাইন আপডেট

আর্কাইভ