ঢাকা, মঙ্গলবার 24 January 2017, ১১ মাঘ ১৪২৩, ২৫ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

দুই মন্ত্রীকে কটূক্তি করার অভিযোগে চট্টগ্রামে তথ্য প্রযুক্তি আইনে মামলা

চট্টগ্রাম অফিস : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে কটূক্তির অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের ৫৭ ধারায় আদালতে একটি মামলা দায়ের হয়েছে।
গত সোমবার চট্টগ্রাম মহানগর হাকিম আবু ছালেম মোহাম্মদ নোমানের আদালতে হাজী মো. ইকবাল নামে এক আওয়ামী লীগ নেতা বাদি হয়ে মামলাটি দায়ের করেছেন। মামলায় ৫৭ ধারায় অভিযোগ এনে হাজী মোহাম্মদ আলী নামে একজন ফেসবুক ব্যবহারকারীকে আসামী করা হয়েছে।
বাদির আইনজীবী এডভোকেট এ কে এম আজহারুুল ইসলাম সাংবাদিকদের জানিয়েছেন, আদালত মামলা গ্রহণ করে কোতয়ালি থানার ওসিকে এজাহার হিসেবে গ্রহণের নির্দেশ দিয়েছেন।
দাবিতে বিক্ষোভ
চট্টগ্রাম নগরীর এনায়েতবাজার মহিলা কলেজ সরকারিকরণের দাবিতে সড়ক অবরোধ করছে শিক্ষার্থীরা। গতকাল সোমবার সকাল ১১টা থেকে প্রেস ক্লাবের সামনের সড়কে অবস্থান নিয়ে অবরোধ করে কলেজের প্রায় শতাধিক ছাত্রী।
শিক্ষার্থীরা জানান, প্রতি ৩ মাসে কমপক্ষে দশ হাজারেরও বেশি টাকা কলেজ কর্তৃপক্ষ শিক্ষার্থীদের কাছ থেকে আদায় করছে। তাই সরকারিকরণের জন্য আমরা বেশ কিছুদিন ধরে কলেজের অধ্যক্ষের কাছে দাবি জানিয়ে আসছি। এ দাবিতে স্মারকলিপিও দিয়েছি। কিন্তু কোনো কাজ হয়নি। তাই আন্দোলেনে নেমেছি।

অনলাইন আপডেট

আর্কাইভ