ঢাকা, বুধবার 25 January 2017, ১২ মাঘ ১৪২৩, ২৬ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

তথ্য গোপন করে ২৮ বিয়ে অবশেষে ‘বিয়ে পাগল’ ইয়াসিন গ্রেফতার

খুলনা অফিস : অবশেষে পুলিশের হাতে ধরা পড়লো ‘বিয়ে পাগল’ ইয়াসিন ব্যাপারী (৪৬)। ২৫তম স্ত্রীর করা মামলায় ইয়াসিন বর্তমানে চট্টগ্রামের কারাগারে আছেন। ইয়াসিনের বাড়ি খুলনায়। তথ্য গোপন করে এ পর্যন্ত তিনি ২৮টি বিয়ে করেছেন। বিষয়টি জানতে পেরে ২৫তম স্ত্রী খুলনার পাইকগাছা উপজেলার সেফালী আকতার তানিয়ার যৌতুক মামলা করে। পরে ২২ জানুয়ারি যৌতুক চট্টগ্রাম থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। ওই সময় ইয়াসিন চট্টগ্রামের তালতলী উপজেলার গেন্ডামারা গ্রামে ২৭তম স্ত্রী রুমানার পিতার বাড়িতে অবস্থান করছিল। 

সর্বশেষ প্রাপ্ত তথ্য মতে ইয়াসিন এ পর্যন্ত ২৮টি বিয়ে করেছে। তার ২৪তম বিয়ে পর্যন্ত প্রত্যেকটি স্ত্রীর ১-২টি করে সন্তান রয়েছে।

চট্টগ্রামের তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কমলেশ চন্দ্র হালদার সাংবাদিকদের জানান, ইয়াসিনের বিরুদ্ধে খুলনার আদালত থেকে গ্রেফতারি পরোয়ানা পাওয়া যায়। এরপরই ২২ জানুয়ারি তাকে গেন্ডামারা গ্রাম থেকে গ্রেফতার করা হয়। ২৩ জানুয়ারি তাকে আমতলীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

তথ্যানুসন্ধানে জানা গেছে, ইয়াসিনের বাড়ি খুলনার রূপসা ঘাট এলাকায়। ইয়াসিন আগের ২৪টি বিয়ের তথ্য গোপন রেখে ৬ বছর আগে তানিয়াকে বিয়ে করে। বিয়ের এক বছর পর তানিয়া জানতে পারেন সে ইয়াসিনের ২৫তম স্ত্রী। তানিয়ার একটি কন্যা সন্তান রয়েছে। কাজের জন্য ইয়াসিন বিভিন্ন এলাকায় বসবাস করতে থাকে। সম্প্রতি ইয়াসিন বরগুনার রাজাপুর সদর উপজেলার মাটিভাঙ্গা এলাকার পুতুল নামের এক মেয়েকে বিয়ে করে। বিয়ের পর পুতুলও তানিয়ার মতোই সব ঘটনা জানতে পারেন এবং ইয়াসিনকে তালাক দেয়।

২০১৫ সালের জুন-জালাই মাসের দিকে ইয়াসিন চট্টগ্রামের তালতলী উপজেলার গেন্ডামারা এলাকার জয়নাল আকনের কন্যা রুমানাকে বিয়ে করে। এরপর রুমানাকে তার পিত্রালয় রেখে কাজের জন্য চট্টগ্রাম সদরে থাকতে শুরু করে। 

সেখানে সে এক গার্মেন্টস কর্মী খুলনার রূপসা এলাকার ফাতেমাকে বিয়ে করে। ইয়াসিনের এসব কার্যকলাপে অতিষ্ঠ হয়ে পাইকগাছার মেয়ে ইয়াসিনের ২৫তম স্ত্রী তানিয়া খুলনার চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে গত ২৯ সেপ্টেম্বর যৌতুক নিরোধ আইনে মামলা দায়ের করেন। এরপর আদালতের বিচারক ইয়াসিনের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

অনলাইন আপডেট

আর্কাইভ