ঢাকা, বুধবার 25 January 2017, ১২ মাঘ ১৪২৩, ২৬ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

মান্দায় ইটভাটা মালিকের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি ॥ না পাওয়ায় ভাংচুর

মান্দা (নওগাঁ) সংবাদদাতা : নওগাঁর মান্দায় ইটভাটা মালিকের কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবী করে না পেয়ে ইটভাটায় হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর চালিয়েছে সন্ত্রাসীরা। গত বুধবার সন্ধায় উপজেলার পরানপুর ইউপি’র কালাচিতা গ্রামে অবস্থিত এসএম এস নামক ইটভাটায় এ ঘটনাটি ঘটে। ঘটনায় ভাটার মালিক তিনজনের নাম উল্লেখসহ অজ্ঞাতনামা বেশ কয়েকজনকে আসামী করে মান্দা থানায় একটি লিখিত এজাহার দায়ের করেছেন। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তবে সন্ত্রাসীরা তার আগেই ঘটনাস্থল ত্যাগ করে পালিয়ে যায়। ঘটনাটি এলাকায় ব্যাপক তোলপাড়ের সৃষ্টি করেছে।
ঘটনায় প্রকাশ, উক্ত ইটভাটার মালিক সাতবাড়িয়া এলাকার মামুনুর রশিদ মামুন দীর্ঘ দিন ধরে সেখানে ইটভাটা স্থাপন করে ব্যবসা পরিচালনা করছিলেন। বেশ কয়েকদিন আগে থেকে সন্ত্রাসীরা চাঁদা দাবী করে আসছিলেন। ঘটনার দিন সন্ধা ৬টার দিকে আবারো পরানপুর এলাকার স্থানীয় ইউপি আ’লীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমানের ছোট ভাই ও সাবেক ইউপি চেয়ারম্যান মোজাহারুল আনোয়ার এর ছেলে উত্তম, ছাত্রলীগের সাধারণ সম্পাদক তাইজুল ইসলাম দুলাল, শিশইল এলাকার রুমেনসহ কতিপয় সন্ত্রাসী নামধারী ক্যাডার বাহিনীর সদস্যরা এক জোট হয়ে ঐ ইটভাটায় গিয়ে ৫ লাখ টাকা চাঁদা দাবী করলে ভাটা মালিক মামুন তা দিতে অস্বীকার করে অপারগতা প্রকাশ করেন। এতে সন্ত্রাসীরা ক্ষিপ্ত হয়ে  মামুনকে বেদম মারপিটসহ ইটভাটায় ব্যাপক তান্ডবলীলা চালিয়ে ভাংচুর করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছার আগেই সন্ত্রাসীরা সটকে পড়ে। এদিকে উপরোল্লিখিত অভিযুক্ত ব্যক্তিরা ঘটনাটি অস্বীকার করে এড়িয়ে যান।
মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনিছুর রহমান জানান, ঐ দিনই ইটভাটাটি চালু করে দেয়া হয়েছে। ঘটনায় একটি লিখিত অভিযোগ পেয়েছেন। তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা নেয়া হবে।

অনলাইন আপডেট

আর্কাইভ