ঢাকা, বৃহস্পতিবার 26 January 2017, ১৩ মাঘ ১৪২৩, ২৭ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

দিঘলিয়া উপজেলার চেয়ারম্যানের বিরুদ্ধে বারাকপুর ইউপি চেয়ারম্যানের অভিযোগ

খুলনা অফিস : খুলনার দিঘলিয়া উপজেলার চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি খান নজরুল ইসলামের বিরুদ্ধে নানা অনিয়ম, স্বেচ্ছাচারিতা, অপপ্রচারসহ নানা অভিযোগ করেছেন একই উপজেলার ২নং বারাকপুর ইউপি চেয়ারম্যান আওয়ামী লীগ নেতা গাজী জাকির হোসেন। গত বৃহস্পতিবার খুলনা প্রেসক্লাবে অনুষ্ঠিত সাংবাদিক সম্মেলনে তিনি এসব অভিযোগ করেন।
লিখিত বক্তব্যে গাজী জাকির হোসেন বলেন, কয়েকদিন আগে দিঘলিয়া উপজেলার চেয়ারম্যান খান নজরুল ইসলামের ভাইপো খান হাবিবুর রহমান বিপুলের নেতৃত্বে তার অনুসারিরা ভৈরব নদে সরকারি সার চুরি করতে গিয়ে উপজেলা পুলিশ প্রশাসনের হাতে বিপুল পরিমাণ সারসহ ধরা পড়ে। যা থানা পুলিশের হেফাজতে রয়েছে। এ বিষয়টি ভিন্ন খাতে প্রবাহিত করার জন্য গত ১১ জানুয়ারি সাংবাদিকদের মিথ্যা তথ্য দিয়ে বিভিন্ন পত্র-পত্রিকায় মিথ্যা ও বানোয়াট সংবাদে তাকে জড়িয়ে অপপ্রচার চালানো হয়েছে। মিথ্যা বিষয়টি স্থানীয় জনগণ স্বত্ব:স্ফুর্তভাবে প্রতিবাদ করে বারাকপুর বাজার হতে ক্যাবলঘাট পর্যন্ত বিক্ষোভ মিছিল বের করে। তারই রেশ ধরে উপজেলা চেয়ারম্যানের ভাইপো ইউপি সদস্য খান ইমরান হোসেন সাগর ক্ষিপ্ত হয়ে দিঘলিয়া থানায় তার বিরুদ্ধে একটি সাধারণ ডায়েরী করে।
তিনি আরো বলেন, ২নং বারাকপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগের সাবেক সফল সাধারণ সম্পাদক তিনি। ছাত্র জীবনে তিনি ১৯৮৩-১৯৮৬ ছাত্রলীগ, ১৯৮৬-১৯৯৬ সাল পর্যন্ত যুবলীগ, দিঘলিয়া উপজেলা সভাপতির দায়িত্ব পালন করেন। বাংলাদেশ আওয়ামী লীগের নেতৃত্বে ১৯৯৬ সালে দল রাষ্ট্রীয় ক্ষমতায় আসীন হলে তিনি দলের তৃণমুল পর্যায়ে নেতা-কর্মীদের প্রত্যক্ষ ব্যালটের মাধ্যমে দিঘলিয়া উপজেলা সাধারণ সম্পাদক নির্বাচিত হন। ২০০১ সাল পর্যন্ত নিষ্ঠার সাথে তিনি দায়িত্ব পালন করেন। ২০০১ সালে জাতীয় সংসদ নির্বাচনে চারদলীয় জোট সরকারের আমলে তিনি, তার পরিবার নির্যাতনের শিকার হন। প্রতিকূল পরিবেশেও দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগকে তৃণমুল পর্যায়ে শক্তিশালি কারার কাজে আর্ত নিয়োগ করেন। ফলশ্রুতিতে বারাকপুর ইউনিয়নের সাধারণ জনগণের ভোটে ২০১১ সালে প্রথম বারের মত বারাকপুর ইউনিয়ন পরিষদে বিপুল ভোটের ব্যবধানে চেয়ারম্যান নির্বাচিত হন। নির্বাচিত হওয়ার পর থেকে তিনি দিঘলিয়া উপজেলা আওয়ামী লীগকে শক্তিশালি কারার জন্য সর্বদা সচেষ্ট রয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ