ঢাকা, বৃহস্পতিবার 26 January 2017, ১৩ মাঘ ১৪২৩, ২৭ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

কালকিনিতে স্কুল জাতীয়করণের দাবিতে মানববন্ধন

মাদারীপুর সংবাদদাতাঃ দেশের প্রতিটি জেলা ও উপজেলা সদরের স্কুল ও কলেজ জাতীয়করনে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুতিকে উপেক্ষা করে কালকিনি উপজেলা থেকে ১৫কিলোমিটার দূরে একটি অজপাড়া গায়ের স্কুল ডিকে আইডিয়াল ডাসার স্কুলকে জাতীয়করণে চেষ্টার প্রতিবাদ ও কালকিনি পাইলট মডেল উচ্চ বিদ্যালয় জাতীয়করণের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে শিক্ষক ও শিক্ষার্থীরা। বৃহস্পতিবার দুপুরে কালকিনি-ভূরঘাটা সড়কে এ কর্মসুচি পালন করা হয়েছে।
মানববন্ধনে বক্তব্য রাখেন প্রধান শিক্ষক এইচ.এম নজরুল ইসলাম, সহকারী শিক্ষক মনিরুজ্জামান, শ্যামাপ্রসাদ পাল, আবদুল কাদের প্রমুখ।
এ সময় বক্তারা ক্ষোভের সঙ্গে কলেন, ‘বিদ্যালয়টি কালকিনির ঐতিহ্যবাহী ও প্রাচীন, ১৯৪৬ সালে প্রতিষ্ঠিত এ বিদ্যালয়ে বর্তমান শিক্ষার্থীর সংখ্যা দেড় সহস্রাধিক্ শিক্ষক-কর্মচারীর সংখ্যা ৩৪জন। অবকাঠামো এবং পরিবেশগতভাবে এটি জাতীয়করণের উপযুক্ত। অথচ সাবেক যোগাযোগ মন্ত্রী নিজের কর্তৃত্ব বলে তার নিজস্ব গ্রামের ডিকে আইডিয়াল ডাসার স্কুলকে জাতীয়করনের চেষ্টা চালাচ্ছে ।এ ঘটনায় কালকিনিতে শুরু হয়েছে শিক্ষক শিক্ষার্থীসহ সচেতনমহলে ব্যাপক অসন্তোষ ও ক্ষোভ বিরাজ করছে। এ কারণে বিদ্যালয় জাতীয়করণ না হওয়া পর্যন্ত এ কর্মসুচি অব্যাহত থাকবে’।দাবী পূরন না হওয়া পর্যন্ত উক্ত আন্দোলন চলবে বলে আন্দোলনকারীরা হুমকি দেয়।’
এদিকে মাদারীপুর জেলা শিক্ষা অফিসার সুভাস চন্দ্র ওঝা বলেন , ডিকে আইডিয়াল ডাসার স্কুলকে জাতীয়করণের ক্ষেত্রে জেলা শিক্ষা অফিস থেকে কোন প্রস্তাবনা যায়নি।স্থানীয় সাবেক এমপি সৈয়দ আবুল হোসেন সাহেব কিভাবে তার স্কুল জাতীয়করণ করাবে সেটা তার ব্যাপার আমার জানা নেই।

অনলাইন আপডেট

আর্কাইভ