ঢাকা, বৃহস্পতিবার 26 January 2017, ১৩ মাঘ ১৪২৩, ২৭ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

সন্দ্বীপ বায়তুশ শরফে সীরাত মাহফিল

চট্টগ্রাম অফিস : বায়তুশ শরফ মজলিসুল ওলামা বাংলাদেশের মহাসচিব প্রখ্যাত মুফাসসিরে কোরআন মাওলানা মামুনুর রশীদ নুরী বলেন, আজ মুসলমানদের মাঝে সুন্নাতের চর্চা ও প্রয়োগে ঘাটতি হওয়ার কারণে বিদআত এর আসন পাকাপোক্ত হয়ে গেছে এবং বিদআতের ব্যাপক চর্চার ফলে সুন্নাতের অপমৃত্যু ঘটেছে অথচ সুন্নাহ বিহীন ইসলামী আদর্শের উপর টিকে থাকার কোন সুযোগ নেই।
মাওলানা নুরী গতকাল সন্দ্বীপ উপজেলার দীর্ঘপাড় বায়তুশ শরফ দাখিল মাদরাসার ১৯তম বার্ষিক মাহফিলে প্রধান ওয়ায়েজের বক্তব্য প্রদানকালে একথা বলেন। মাদরাসা প্রতিষ্ঠাতা সভাপতি আলহাজ্ব মাওলানা ইউনুছের সভাপতিত্বে মাদরাসা মাঠে আয়োজিত বিশাল মাহফিলে তিনি আরো বলেন, কোরআন হাদিসের জ্ঞানের অনুপস্থিতির কারণে সাধারণ মুসলমানেরা দ্বীনের প্রতি একান্ত আনুগত্যতা প্রদর্শন করার উদ্দেশ্যে বিদআতের মত এক দুরারোগ্য ব্যাধিতে জড়িয়ে পড়ছে এমনকি শিক্ষিত ও সচেতন মুসলমানদের মাঝে বিনা বাছ বিচারে বিদআতের চর্চা শুরু হয়ে গেছে। মাওলানা নুরী হক্কানী আলেমদেরকে কোনভাবেই বাক বিতন্ডা ও ঝগড়ায় লিপ্ত না হয়ে দ্বীনের সঠিক রূপকে কোরআন ও হাদিসের দ্বারা সহজভাবে উপস্থাপন করার জন্য আহবান জানান।
মাওলানা নুরী আরো বলেন, রাসুলে করীম (স;) এর সুন্নাতের চর্চা এবং শিক্ষা কারিকুলামে বিষয় ভিত্তিক হাদীসের পাঠদান জোরদার করে বিদআতের উৎসাহদানকারী প্রচলিত বই গুলোর ভ্রান্তি ও পরকালীন শাস্তির ভয়াবহতা সম্পর্কে মুসলমানদেরকে বুঝাতে হবে। যাতে তারা অন্ধ অনুকরণের কুফল বুঝতে পেরে কোরআন হাদীস ও ইসলামী সাহিত্য চর্চার প্রতি ফিরে আসতে পারে। মাহফিলে প্রধান অতিথি ও বিশেষ অতিথি ছিলেন স্থানীয় ইউ পি চেয়ারম্যান মো: দেলোয়ার হোসেন ও সদস্য জাফর আহমদ। মাদরাসার অধ্যক্ষ মাওলানা এম মোস্তফা কামালের সঞ্চালনায় অনুষ্ঠিত মাহফিলে বিশেষ ওয়ায়েজ ছিলেন রাঙ্গুনিয়া ডিগ্রি কলেজ জামে মসজিদের খতিব আলহাজ্ব মাওলানা রহমতুল হক। সন্দ্বীপ মহিলা মাদরাসার অধ্যক্ষ মাওলানা আবদুল ওয়াদুদ, মাওলানা মো: নুরুন্নবী ও মাওলানা মো: তামজিদ হোসাইন প্রমুখ।

অনলাইন আপডেট

আর্কাইভ