ঢাকা, বৃহস্পতিবার 26 January 2017, ১৩ মাঘ ১৪২৩, ২৭ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

সার্বিক অবস্থা পর্যবেক্ষণে নামছে সংসদীয় কমিটি

সংসদ রিপোর্টার : এনসিটিবি প্রকাশিত প্রাথমিকের পাঠ্য বইয়ে ভুলত্রুটি সম্পর্কিত সার্বিক অবস্থা পরীক্ষা-নিরীক্ষার সিদ্ধান্ত নিয়েছে সংসদীয় কমিটি। জাতীয় সংসদ ভবনে গতকাল বুধবার অনুষ্ঠিত প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির বৈঠকে এ লক্ষ্যে একটি সাব কমিটি গঠন করে দেয়া হয়েছে। কমিটির সদস্য সামশুল হক চৌধুরীকে আহ্বায়ক করে গঠিত তিন সদস্যের সাব কমিটিতে অন্য দুই সদস্য হলেন- আলী আজম ও মোহাম্মদ ইলিয়াছ।
কমিটির সভাপতি মো. মোতাহার হোসেনের সভাপতিত্বে গতকালের বৈঠকে কমিটির সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইন, সামশুল হক চৌধুরী, মো. নজরুল ইসলাম বাবু, মো. আবুল কালাম, আলী আজম, মোহাম্মদ ইলিয়াছ এবং উম্মে রাজিয়া কাজল অংশ নেন। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিবসহ সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।
এদিকে গতকালের বৈঠকে শিশু কল্যাণ ট্রাস্টের কার্যক্রম ও সার্বিক অবস্থা পর্যবেক্ষণের লক্ষ্যে তিন সদস্যের আরও একটি সাব কমিটি গঠণ করে দেয়া হয়েছে। কমিটির সদস্য আ খ ম জাহাঙ্গীর হোসাইনকে আহ্বায়ক করে গঠিত এই কমিটির অপর দুই সদস্য হলেন- মো. নজরুল ইসলাম বাবু ও মো. আবুল কালাম।
সংসদ সচিবালয় জানায়, বৈঠকে প্রাথমিক বিদ্যালয়গুলোর নানাবিধ সমস্যা নিয়ে আলোচনা হয়। কমিটি বিদ্যালয়ের শুন্য পদগুলো পূরণে দ্রুত নিয়োগ প্রদানের পদক্ষেপ গ্রহণ, প্রয়োজনীয়তার ভিত্তিতে বিদ্যালয়গুলোতে দুই শিফ্ট চালু এবং বিদ্যালয় পরিদর্শন কার্যক্রম জোরদার করণসহ কেন্দ্রিয়ভাবে বিদ্যালয় পরিদর্শনের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করে।

অনলাইন আপডেট

আর্কাইভ