ঢাকা, বৃহস্পতিবার 26 January 2017, ১৩ মাঘ ১৪২৩, ২৭ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

নির্বাচন বর্জন পলিটিক্যাল বিষয় ॥ এটা নির্বাচন কমিশন ঠেকাতে পারে না -সিইসি

রংপুর অফিস : নির্বাচন বর্জন পলিটিক্যাল বিষয়, এটা নির্বাচন কমিশন ঠেকাতে পারে না দাবি করে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিন আহমদ বলেছেন, ভোটার-সমর্থকরা মারামারি-হানাহানি পছন্দ করেন না। বিদেশে রাজনৈতিক অনৈক্য থাকলেও কেউ কারো জীবন নিয়ে টানাটানি করে না। আমরা আশাবাদী এদেশেও এর পরিবর্তন আসবে।
গতকাল বুধবার দুপুরে রংপুর আঞ্চলিক সার্ভার স্টেশন উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন। এ সময় তার সাথে ছিলেন নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আব্দুল্লাহ, জেলা প্রশাসক রাহাত আনোয়ার, রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা (ভারপ্রাপ্ত) জিএম সাহাতাব উদ্দিন প্রমুখ।
প্রধান নির্বাচন কমিশনার বলেন, ইতোপূর্বে বিভিন্ন নির্বাচনের পর অনেকে কমিশনকে ধন্যবাদ জানিয়েছে। কেউ যদি নির্বাচন বর্জন করেন কিংবা বিরোধীতা করেন তাহলে সেটা পলিটিক্যাল বিষয়। এটা নির্বাচন কমিশন ঠেকাতে পারে না। আপনি কোন পন্থায় নির্বাচনে অংশ নেবেন তার সমাধান রাজনৈতিকভাবেই করতে হবে। এটা নির্বাচন কমিশনের বিষয় না। তবে সবার মন মানসিকতা পরিবর্তন হওয়া দরকার।
রকিব উদ্দিন বলেন, সার্স কমিটি গঠন রাষ্ট্রপতির ওপর নির্ভর করে। আইনে বলা আছে রাষ্ট্রপতি এর ব্যবস্থা করবেন। এর আগেও বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে আলোচনা করে সার্চ কমিটির মাধ্যমে নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। নিশ্চয়ই এটা একটা উন্নত পন্থা। রাষ্ট্রপতি যে সিদ্ধান্ত নেবেন আমরা সবাই তাতে স্বাগত জানাবো।

অনলাইন আপডেট

আর্কাইভ