ঢাকা, শুক্রবার 27 January 2017, ১৪ মাঘ ১৪২৩, ২৮ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

শিশু অবস্থায় আসা অবৈধ অভিবাসীদের দুশ্চিন্তার কিছু নেই

২৬ জানুয়ারি, এবিসি/রয়টার্স : অবৈধ অভিবাসীদের মধ্যে যারা শিশু অবস্থা থেকে যুক্তরাষ্ট্রে বসবাস করছে তাদের আতঙ্কিত হওয়ার কিছু নেই বলে জানিয়েছে মার্কিন নতুন  প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। গত বুধবার এবিসি নিউজকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি অভিবাসীদের এই অভয় দিলেন। ট্রাম্প বলেন, শিশু অবস্থায় যারা যুক্তরাষ্ট্রে এসেছে, যারা স্বপ্নদর্শী তাদের নির্বাসন সম্পর্কে চিন্তা করার প্রয়োজন নেই। যারা মহৎ, অসাধারণ কাজ করে তাদের বিষয়টি আলাদা।

এবিসিকে দেওয়া সাক্ষাৎকারে ট্রাম্প আরো বলেন, আমি একজন বড় হৃদয়ের মানুষ। আমরা সবার তত্ত্বাবধায়ন করব।

নির্বাচনের পূর্বে অভিবাসী উৎখাতের বিষয়টি ট্রাম্প যে কট্টোর মনোভাব নিয়ে প্রচার করেছিলেন তার থেকে অনেকটাই দূরে সরে এসেছেন। যুক্তরাষ্ট্রকে মহান রাষ্ট্রে গড়ার যে ঘোষণা তিনি দিয়েছেন তা তিনি করে দেখাবেন বলে জানান।

একই সাক্ষাৎকারে ট্রাম্প মেক্সিকো সীমান্তে দেওয়ালের কাজ কয়েক মাসের মধ্যে শুরু করবেন বলে জানিয়েছেন। সাক্ষাৎকারের কিছু আগে তিনি মেক্সিকো সীমান্তে দেওয়াল নির্মাণের জন্য নির্বাহী আদেশে স্বাক্ষর করেছেন। একই সঙ্গে এই দেওয়ালের পুরো অর্থ মেক্সিকোকেই দিতে হবে বলেও জানান ট্রাম্প।

তবে ট্রাম্পের এই সিদ্ধান্তে বরাবরের মতোই অস্বীকৃতি জানিয়েছে মেক্সিকো। মেক্সিকোর প্রেসিডেন্ট এনরিক পিনা নিতো দেওয়ালের জন্য কোনো ধরনের অর্থ  দেবেন না বলে এক ভিডিও বার্তায় জানিয়েছেন।

অনলাইন আপডেট

আর্কাইভ