ঢাকা, শুক্রবার 27 January 2017, ১৪ মাঘ ১৪২৩, ২৮ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

২০২০ সালে ফের প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়াবেন হিলারি

২৬ জানুয়ারি, ডেইলি মেইল : যুক্তরাষ্ট্রের নির্বাচনে হেরে যাওয়া প্রেসিডেন্ট প্রার্থী হিলারি ক্লিনটন ফের প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেবেন এমন দৃঢ় ইচ্ছা ব্যক্ত করে বলেছেন, ‘আই উইল বি ব্যাক’ বা আমি ফের লড়ব। একটি টেলিভিশন সাক্ষাৎকারে হিলারি এমন বক্তব্য দিয়েছে যা এখনো সম্প্রচার করা হয়নি। ওই অনুষ্ঠানের একটি ঘনিষ্ঠ সূত্রের বরাত দিয়ে যুক্তরাষ্ট্রের বিশিষ্ট লেখক এডওয়ার্ড কেলিন তার ব্লগে এমনটাই দাবি করেছেন। কেলিন বলেন, টারমিনেটর চলচ্চিত্রে আর্নল্ড শোয়ার্জেগনারের সেই বিখ্যাত উক্তির মত হিলারি ক্লিনটন আবারো মার্কিন নির্বাচনে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করে ওয়াশিংটনে তার বাসায় আমন্ত্রিত বন্ধুদের মাঝে বলেন, ‘আই উইল বি ব্যাক’।

হিলারি যুক্তরাষ্ট্রের আগামী প্রেসিডেন্ট নির্বাচনে প্রার্থী হিসেবে ডোনাল্ড ট্রাম্পকে চ্যালেঞ্জ করলে তখন তার বয়স হবে ৭৩ বছর। টক শো বা নারী সংবাদের অংশ হিসেবে হিলারির সাক্ষাৎকার নেয় ওই টেলিভিশনটি। গত বুধবার লেখক এডওয়ার্ড কেলিন তার ব্লগে আরো লেখেন, আগামী নির্বাচনে প্রার্থী হয়েই তিনি রাজনীতিতে আরো সক্রিয় হয়ে ওঠার চিন্তা করছেন। হিলারি যখন বলেন, ‘আই উইল বি ব্যাক’ তখন তিনি তার হাতে থাকা মদের গ্লাসটি উঁচুতে তুলে ধরেন। যুক্তরাষ্ট্রের ধনাঢ্য ডেমোক্রেটিক রাজনীতিবিদদের মধ্যে হিলারি অন্যতম। হিলারি যখন আগামী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার কথা বলেন তখন তাকে বেশ ‘সিরিয়াস’ মনে হচ্ছিল। তবে হিলারির স্বাস্থ্যগত অবস্থা আগামী নির্বাচনে দাঁড়ানোর মত নয় বলে অনেকে মনে করেন।

ওই টেলিভিশন অনুষ্ঠানে হিলারির বক্তব্যের সঙ্গে সঙ্গে প্রগতিশীল চিন্তাবিদ, বিশ্বনেতাদেরও সাক্ষাৎকার নেয়া হয়েছে। হিলারি আগামী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার মত পরিস্থিতিতে নিজেকে টিকিয়ে রাখতেও বদ্ধপরিকর বলেও মনে হয়েছে কেলিনের।

অনলাইন আপডেট

আর্কাইভ