ঢাকা, শুক্রবার 27 January 2017, ১৪ মাঘ ১৪২৩, ২৮ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

বাঘায় ভয়াবহ অগ্নিকা- ॥ দোকানসহ বসতঘর পুড়ে ছাই

বাঘা (রাজশাহী) সংবাদদাতা : রাজশাহীর বাঘায় ছিটকাপড় ও দর্জির দোকান আগুনে পুড়ে  তৈরী পোশাকসহ বিভিন্ন আসবাবপত্র ভস্মীভূত হয়েছে। এতে প্রায় দেড় লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে।
স্থানীরা টের পাওয়ার আগেই সমস্ত মালামাল পুড়ে ছাই হয়ে যায়। সোমবার গভীর রাতে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই অগ্নিকান্ডের ঘটনা ঘটে।
জানা যায়, সোমবার গভীর রাতে উপজেলার বাউশা বাজারস্থ আব্দুল খালেকের ছিটকাপড় ও দর্জির দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডের সৃষ্টি হয়। এতে তার দোকানে থাকা নিজস্ব ছিটকাপড়, সেলাইমেশিন, অর্ডারকৃত তৈরি শার্ট-প্যান্ট এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্কুল ড্রেসসহ তার দোকানঘর পুড়ে ছাই হয়ে যায়।
বাউশা মিঞা পাড়া গ্রামের মৃত আব্দুল জব্বারের ছেলে দোকান মালিক আব্দুল খালেক জানান, সোমবার রাত ৮ টায় দেকান বন্ধ করে বাড়িতে যান। এরপর রাত সাড়ে ১২ টার সময় তাকে মোবাইল ফোনে জানানো হয় তার দোকনে আগুন লেগেছে। তাৎক্ষণিক সে দোকানে এসে দেখেন স্থানীয়রা আগুন নেভানোর চেষ্টা করছেন। ততক্ষণে দোকানের মালামাল পুড়ে ভস্মীভূত হয়ে গেছে। তিনি আরো জানান, তার দোকানের ছিটকাপড়, সেলাইমেশিন, অর্ডারকৃত তৈরি শার্ট-প্যান্ট এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্কুল ড্রেসসহ দেড় লক্ষাধিক টাকার মালামাল ছিল। তবে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হতে পারে বলে প্রাথমিক ধারণা করছেন তিনি।
এদিকে উপজেলার বলিহার (হাজিপাড়া) গ্রামে অগ্নিকান্ডে দুই পরিবারের ৪টি ঘর পুরে ভস্মীভূত হয়েছে। গত বৃহস্পতিবার রাতে মৃত লুকমান আলীর ছেলে হাফিজুল ইসলামের বাড়িতে এই  সূত্রপাত ঘটে।
স্থানীয়রা জানান, ঘটনার দিন রাতে হাফিজুলের পরিবারের চিৎকারে তারা ছুটে আসেন এবং সকলের প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। তবে, আগুন নিয়ন্ত্রণে নেয়ার আগেই দুই পরিবারের অনেক ক্ষতি সাধিত হয়।
রান্নাঘরের চুলা থেকে অগ্নিকা-ের সূত্রপাত হতে পারে বলে তারা ধারণা করেন। ক্ষতিগ্রস্ত পরিবারের দিনমুজর হাফিজুল ইসলাম বলেন, অগ্নিকান্ডে তার ১টি গরুর ঘরসহ দুইটি বসবাসের ঘর পুড়ে ছাই হয়ে যায়। পরে আগুন ছড়িয়ে পড়লে পার্শ¦বর্তী সোহেলেরও দুইটি বসবাসের ঘর পুড়ে যায়। অগ্নিকান্ডে উভয় পরিবারের তিন লক্ষাধিক টাকার ক্ষতি হয়েছে বলে জানা যায়।

অনলাইন আপডেট

আর্কাইভ