ঢাকা, রোববার 29 January 2017, ১৬ মাঘ ১৪২৩, ৩০ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে বিক্ষোভ অব্যাহত

স্টাফ রিপোর্টার : বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে গতকাল শনিবারও রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে মিছিল করেছে দলটির সহযোগি সংগঠনগুলো। তাদের পক্ষ থেকে অভিযোগ করা হয়, বিক্ষোভকালে আইনশৃঙ্খলা বাহিনী ও সরকার দলীয়রা বিএনপির নেতা কর্মীদের উপর হামলা চালায় এবং গ্রেফতার করে। হামলার ঘটনায় বেশ কয়েকজন আহত হয়েছেন।
স্বেচ্ছাসেবক দল : তারেক রহমানের নামে মিথ্যা ও হয়রানিমূলক মামলায় গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে গতকাল শনিবার জেলা ও মহানগরী ও থানাগুলোতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করে স্বেচ্ছাসেবক দল। ঢাকা মহানগরীর নয়াপল্টন বিএনপি অফিসের সামনে, তেজগাঁও, শ্যামপুর, কামরাঙ্গীরচর, ভাটারাসহ থানায় থানায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নামে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে স্বেচ্ছাসেবক দল। নয়াপল্টন বিএনপি অফিসের সামনে থেকে বিক্ষোভ মিছিল শুরু হয়ে নাইটিংগেল মোড় হয়ে আবার নয়াপল্টন এসে শেষ হয়। মিছিলে সংগঠনের নেতা আমিনুল ইসলাম, রফিক হাওলাদার, আক্তারুজ্জামান বাচ্চু, নজরুল ইসলাম, সজল আহমেদ, আজিজুর রহমান মুছাব্বিরসহ কেন্দ্রীয় ও মহানগরীর নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
একই ইস্যুতে সকাল সাড়ে ১১টায় জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল শাহবাগ থানা রাজধানীর সেগুনবাগিচাস্থ ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে বিক্ষোভ মিছিল করে। মিছিলটি শিল্পকলা একাডেমীর পাশ থেকে শুরু হয়ে ঢাকা রিপোর্টার্স ইউনিটির সামনে এসে শেষ হয়। থানার সিনিয়র সহ-সভাপতি আজিজুর রহমান মুছাব্বিরের নেতৃত্বে বিক্ষোভ মিছিল করে তেজগাঁও থানা স্বেচ্ছাসেবক দল। এছাড়া নাসির আহমেদ ও মো: হোসেনের নেতৃত্বে শ্যামপুরে, এস এম সায়েমের নেতৃত্বে কামরাঙ্গীরচরের বেড়ীবাধ এলাকায় বিক্ষোভ মিছিল করে স্বেচ্ছাসেবক দল। এছাড়া মানিকগঞ্জ, টাঙ্গাইল, হবিগঞ্জসহ সারা দেশের বিভিন্ন জায়গায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের নামে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করে সংগঠনটি।
ছাত্রদল : তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ কর্মসূচি পালন করেছে জাতীয়তাবাদী ছাত্রদল। গতকাল দুপুরে রাজধানীর বিজয়নগর এলাকায় বিক্ষোভ করেন তারা। পূর্বঘোষিত কর্মসূচির অংশ হিসেবেই বিক্ষোভ করে। ছাত্রদল সভাপতি রাজিব আহসান ও সাধারণ সম্পাদক আকরামুল হাসানের নেতৃত্বে বিক্ষোভে অংশ নেন ছাত্রদল নেতা এজমল হোসেন পাইলট, ইখতিয়ার কবির, কামাল, লিংকন, তরিকুল ইসলাম টিটু, হুমায়ুন কবির, রিপন, মাসুদ পারভেজ, আসাদুজ্জামান আসাদ, কাজী মোখতার, করিম সরকার, মিয়া রাসেল, গোলাম মোস্তফা, মেহেদী হাসান, স্বপন ম-ল, তরিকুল ইসলাম, গাজী জুয়েল, আকবর হোসেন,  রুমন, রোকন, মেহেদী, রিংকু প্রমুখ। বিক্ষোভ মিছিল করেছে জাহাঙ্গীনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদল। সকালে কর্মসূচি পালন করে জবি ছাত্রদলের নেতাকর্মীরা। মিছিলটি পুরান ঢাকার রায় সাহেবের বাজার থেকে শুরু হয়ে নয়াবাজার মোড় হয়ে বংশাল থানার সামনে এসে সমাবেশের মধ্যদিয়ে শেষ হয়। সমাবেশে বক্তারা বলেন, এই অনির্বাচিত সরকার এদেশের ১৬ কোটি মানুষের নেতা তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে তাকে রাজনীতি থেকে সরানোর চক্রান্ত করছে। অবৈধ সরকারকে বলতে চাই, তারেক রহমানের বিরুদ্ধে যেকোন চক্রান্তকে রাজপথ থেকে মোকাবিলা করবে ছাত্রদল। সমাবেশে বক্তব্য রাখেন সভাপতি রফিকুল ইসলাম রফিক এবং সাধারণ সম্পাদক আসিফ রহমান বিপ্লব। উপস্থিত ছিলেন জবি ছাত্রদলের সহ-সভাপতি শফিকুল ইসলাম ইমন, মনিরুজ্জামান খান মনির, এবিএম বাকী জুয়েল, আব্দুল হান্নান, যুগ্ম-সাধারণ সম্পাদক কেএম শাখাওয়াত হোসাইন, আবুল খায়ের ফরায়েজী, সাংগঠনিক সম্পাদক সাদিকুর রহমান সাদিক প্রমুখ।
ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের বিক্ষোভ মিছিল শাহবাগ মোড় থেকে শুরু হয়ে ইঞ্জিনিয়ারিং ইন্সটিটিউট এর সামনে গিয়ে সমাবেশ এর মাধ্যমে শেষ হয়। বিক্ষোভ মিছিলের নেতৃত্ব দেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সভাপতি আল মেহেদী তালুকদার ও সাধারণ সম্পাদক আবুল বাসার সিদ্দিকী। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সিনিয়র সহ সভাপতি তানভীর রেজা রুবেল, সহ সভাপতি নজরুল ইসলাম নাহিদ, মোঃ আলমগীর কবির, সাজিদ হাসান বাবু, আতাহার খান শাহীন, সিনিয়র যুগ্ম সম্পাদক মোঃ হাফিজুর রহমান, যুগ্ম সম্পাদক এম. এম মহিন উদ্দিন রাজু, ইকবাল হোসেন শ্যামল, সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ। রাজধানীর ফার্মগেট থেকে আগারগাঁও পর্যন্ত মহানগর উত্তর ছাত্রদলের বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।
যুবদল : তারেক রহমানের বিুরদ্ধে গ্রেফতারি পরোয়ানার প্রতিবাদে বিভিন্ন স্থানে বিক্ষোভ করেছে যুবদল। সংগঠনটি জানায়, তাদের বিক্ষোভে পুলিশ ও সরকারি দলের সমর্থকরা হামলা চালিয়েছে। দেশের বিভিন্ন জেলায় হামলায় যুবদলের অনেক নেতাকর্মী আহত হয়েছে বলে তারা জানায়।
জাসাস : তারেক রহমান এর গ্রেপ্তারি পরোয়ানা জারির প্রতিবাদে গতকাল সকালে নয়পল্টনস্থ জাসাস কার্যালয়ে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন জাসাস কেন্দ্রীয় কমিটি’র সহ সভাপতি মীর সানাউল হক। বক্তব্য রাখেন যুগ্ম আহ্বায়ক হান্নান মাসুম, মোঃ মাকসুদুর রহমান টিপু, দীন মোহাম্মদ মন্টু, রফিকুল ইসলাম স্বপন, আঃ মালেক মুন্সী, নাহিদ উল্যা চৌধুরী, আশরাফুল ইসলাম দীপু, আঃ আলিম খোকন, মশিউর রহমান মুন্সী, আমির হোসেন বাবু, সাজ্জাদ হোসেন সাজ্জু, সাদেকুর রহমান টুটুল প্রমুখ।
সভায় বক্তাগণ বলেন বর্তমান সরকার তারেক রহমান এর জনপ্রিয়তায় ইর্ষান্বীত হয়ে মিথ্যা মামলা দায়ের করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছে। অবিলম্বে গণআন্দোলনের মাধ্যমে এই সকল মিথ্যা মামলার জবাব দেয়া হবে। এই লক্ষ্যে সকল সাংস্কৃতিক কর্মীদের জাসাসে’র পতাকাতলে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।
এদিকে তারেক রহমান এর বিরুদ্ধে ষড়যন্ত্রমূলকভাবে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে আজ রোববার ঢাকা মহানগর বিএনপি’র উদ্যোগে থানায় থানায় বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হবে। বিক্ষোভ ও প্রতিবাদ সমাবেশ সফল করতে ঢাকা মহানগর বিএনপি এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের সকল পর্যায়ের নেতাকর্মীকে অনুরোধ করা হয়েছে।

অনলাইন আপডেট

আর্কাইভ