ঢাকা, রোববার 29 January 2017, ১৬ মাঘ ১৪২৩, ৩০ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

সাংবাদিক পেটানোর ভিডিও ফুটেজ পরীক্ষা-নিরীক্ষা হচ্ছে-স্বরাষ্ট্রমন্ত্রী

স্টাফ রিপোর্টার: সাংবাদিকদের সঙ্গে পুলিশের একটি অবিচ্ছেদ্য সম্পর্ক রয়েছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। পুলিশের সঙ্গে ধাক্কা-ধাক্কি’র বিষয়ে তার আগের মন্তব্যের বিষয়ে তিনি বলেন, যেটুকু জেনেছি, যদি এ ধরনের কোনও ঘটনা পুলিশ ঘটায়, তবে তার বিচার হবে। এগুলোর ভিডিও ফুটেজ আমাদের কাছে আসছে।
সাংবাদিক পেটানোর ভিডিও ফুটেজ পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হচ্ছে। আমাদের একটি তদন্ত কমিটি হয়েছে। যিনি এই ঘটনা ঘটিয়েছেন, তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। গতকাল শনিবার বিকেলে টাঙ্গাইলের সখিপুরে শওকত মোমেন শাহজাহান স্মৃতি ফুটবল টুর্নামেন্ট উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা  বলেন।
‘পুলিশ সাংবাদিকদের নির্যাতন করে না। মাঝে মধ্যে পুলিশের সঙ্গে ধাক্কাধাক্কি লেগে যায়’।  তার এমন মন্তব্য প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সমস্ত ঘটনা আমার সঠিকভাবে জানা ছিল না। গতকাল (শুক্রবার) আমার কাছে হঠাৎ করে জিজ্ঞাসা করা হয়েছে। আমি ভেবেছি, সাংবাদিকদের সঙ্গে তাদের (পুলিশের) সবসময় ভালো সম্পর্ক রয়েছে, তাই  হয়তো  কোনও একটা ঘটনা ঘটেছে।
এরপর স্বরাষ্ট্রমন্ত্রী ফুটবল খেলার উদ্বোধন করেন। উপজেলার সৃষ্টি সংঘ মাঠে শওকত মোমেন শাহজাহান স্মৃতি সংসদ ও গবেষণা পরিষদ এই ফুটবল টুর্নামেন্টর আয়োজন করে। এই প্রসঙ্গে   তিনি বলেন, প্রয়াত শওকত ভাই খেলাধূলা অনেক পছন্দ করতেন। সখিপুরের মানুষও খেলা পছন্দ করে। অনেক শক্তিশালী দল এই টুর্নমেন্টে অংশ নিয়েছে। সবাই এই খেলা উপভোগ করবেন।
এ সময় উপস্থিত ছিলেন বাসইল-সখিপুরের সংসদ সদস্য  অনুপম শাহজাহান জয়, টাঙ্গাইল সদরের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, মহিলা সংসদ সদস্য মনোয়ারা বেগম, পুলিশ সুপার মাহবুব আলম, টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আনোয়ার হোসেন, সখিপুর উপজেলা চেয়ারম্যান শওকত শিকদার, সখিপুর পৌর মেয়র আবু হানিফ আজাদ প্রমুখ।
উল্লে¬খ্য, গত বৃহস্পতিবার ‘সুন্দরবন বাঁচাও’-এর দাবিতে রাজধানীতে হরতাল পালনকারী দুই জনকে আটক করে পুলিশ। এই ঘটনাল ফুটেজ নেওয়ার সময় শাহবাগ থানার সামনেই বেসরকারি টেলিভিশন চ্যানেল এটিএন নিউজের ক্যামেরা পারসন আব্দুল আলীম ও রিপোর্টার এহসান বিন দিদারকে মারধর করেন পুলিশের ১৫-২০ জন সদস্য। পরবর্তী সময় দায়ী পুলিশ সদস্যদের মধ্যে এএসআই এরশাদ ম-লকে চিহ্নিত করে ওই দিনই সাসপেন্ড করা হয়।

অনলাইন আপডেট

আর্কাইভ