ঢাকা, রোববার 29 January 2017, ১৬ মাঘ ১৪২৩, ৩০ রবিউস সানি ১৪৩৮ হিজরী
Online Edition

আশুলিয়া মডেল টাউনে মানারাত ভার্সিটির স্থায়ী ক্যাম্পাস উদ্বোধন

বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে উদ্বোধন করা হলো আশুলিয়া মডেল টাউনের খাগানে মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসের। পর্দা টেনে ফলক উন্মোচনের মধ্য দিয়ে গতকাল শনিবার এ ক্যাম্পাসের উদ্বোধোন করা হয়। ফলক উন্মোচন করেন ঢাকা ১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান। এর মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হলো মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির স্থায়ী ক্যাম্পাসে অ্যাকাডেমিক কার্যক্রম। উদ্বোধনের দিনই জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিস, সিএসই, আইন-সহ বিভিন্ন বিভাগের স্প্রিং ২০১৭ সেমিস্টারের ক্লাস শুরু করা হয়।
ফলক উন্মোচনের আগে স্থায়ী ক্যাম্পাস চত্বরে এক উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশ^বিদ্যালয়ের ভারপ্রাপ্ত ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. উমর আলীর সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের সদস্য ডা. এনামুর রহমান, এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ট্রাস্টের চেয়ারম্যান ও সাবেক সচিব শাহ আবদুল হান্নান।
অনুষ্ঠানে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন বিশ^বিদ্যালয়ের ভারপ্রাপ্ত ট্রেজারার হাফিজুল ইসলাম মিয়া, মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ট্রাস্টের সদস্য কমোডর (অব.) এম. আতাউর রহমান, ঢাকা বিশ^বিদ্যালয়ের সাবেক প্রফেসর এ.টি.এম. ফজলুল হক, সাবেক সচিব মোহাম্মদ ফজলুর রহমান, জাহাঙ্গীরনগর বিশ^বিদ্যালয়ের সাবেক প্রফেসর ড. মীর আকরামুজ্জামান, ঢাকা বিশ^বিদ্যালয়ের ফার্মেসি বিভাগের অধ্যাপক মোজাম্মেল হক, মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির সাবেক ভারপ্রাপ্ত ভিসি ও ব্যবসায় প্রশাসনের ডিন প্রফেসর সিরাজুদ্দৌলা শাহীন, কলা ও মানবিক অনুষদের ডিন প্রফেসর ড. জাহাঙ্গীর কবির, স্থায়ী ক্যাম্পাসের প্রজেক্ট ডাইরেক্টর প্রফেসর ড. এম কোরবান আলী, ঢাকা জেলা পরিষদের সদস্য সেলিম মন্ডল প্রমুখ।
প্রধান অতিথিরি বক্তৃতায় সংসদ সদস্য ডা. এনামুর রহমান বলেন, মানারাত ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি শিক্ষা ও গবেষণায় দ্রুত এগিয়ে যাচ্ছে। তরুণ প্রজন্মকে জ্ঞান-বিজ্ঞানের সমৃদ্ধ করে যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে অনান্য ভূমিকা পালন করছে। এ বিশ^বিদ্যালয়ের সার্বিক উন্নয়ন ও কল্যাণে আমার সহযোগিতা অব্যাহত থাকবে।
অনুষ্ঠানে বিশ^বিদ্যালয়ের বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন। অনুষ্ঠান শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। প্রেস বিজ্ঞপ্তি।

অনলাইন আপডেট

আর্কাইভ