ঢাকা, মঙ্গলবার 31 January 2017, ১৮ মাঘ ১৪২৩, ২ জমাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

বর্ষসেরা ক্রীড়াবিদ মুস্তাফিজ ও শিলা

স্পোর্টস রিপোর্টার : ক্রীড়াক্ষেত্রে বাংলাদেশের প্রাচীন ও ঐতিহ্যবাহী পুরস্কার কুল-বিএসপিএ স্পোর্টস অ্যাওয়ার্ডে গত দুই বছরের বর্ষসেরা ক্রীড়াবিদের পুরস্কার পেয়েছেন ক্রিকেটার মোস্তাফিজুর রহমান ও সাঁতারু মাহফুজা খাতুন শিলা। ২০১৫ সালে দুর্দান্ত পারফরম্যান্সের স্বীকৃতি হিসেবে এ পুরস্কার পান মোস্তাফিজ। ২০১৫ সালের জুনে এই ক্যাটাগরিতে মনোনীত হয়েছিলেন আরো দুই ক্রিকেটার মাহমুদউল্লাহ রিয়াদ ও সৌম্য সরকার। সাউথ এশিয়ান গেমসে স্বর্ণ জয়ের জন্য ২০১৬ এর বর্ষসেরা খেলোয়াড়ের স্বীকৃতি পান জলকন্যা শিলা। এ পুরস্কারের জন্য মনোনীত হয়েছিলেন ক্রিকেটার তামিম ইকবাল ও হকি খেলোয়াড় আশরাফুল  ইসলাম।কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান আরো একটি পুরস্কার জেতেন দর্শকদের ভোটে।
২৫ হাজার ভোট পেয়ে পপুলার চয়েজ অ্যাওয়ার্ড পান মোস্তাফিজ। সোনারগাঁও হোটেলের বলরুমে অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত খেলোয়াড়দের মাঝে পুরস্কার তুলে দেন। এ সময় উপস্থিত ছিলেন আন্তর্জাতিক ক্রীড়া সাংবাদিক সংস্থা এআইপিএস এশিয়ার প্রেসিডেন্ট মোহাম্মদ কাশিম ও স্কয়ার টয়লেট্রিজ লিমিটেডের হেড অব মার্কেটিং মালিক মোহাম্মদ সাঈদ। সভাপতিত্ব করেন বিএসপিএ সভাপতি মোস্তফা মামুন। দু’বছর মিলে ২০টি ক্যাটাগরিতে পুরস্কার দেয়া হয়। এ উপলক্ষে খেলোয়াড়, কর্মকর্তা, কোচ, সংগঠক, পৃষ্ঠপোষকদের মিলনমেলা বসে সোনারগাঁও হোটেলের বলরুমে।
পুরস্কার পাওয়া বাকিরা হলেন-
২০১৫ সাল:
সেরা ক্রিকেটার - মাহমুদুল্লাহ রিয়াদ, সেরা দাবাড়ু - মোহাম্মদ ফাহাদ রহমান,
সেরা আর্চার - তামিমুল ইসলাম,উদীয়মান ক্রীড়াবিদ - সারোয়ার জামান নিপু (ফুটবল),
সেরা সংগঠক - ইউসুফ আলী,বর্ষসেরা কোচ - সৈয়দ গোলাম জিলানী (ফুটবল),
বর্ষসেরা স্পন্সর প্রতিষ্ঠান - ম্যাক্স গ্রুপ,বিশেষ সম্মাননা - আমিনুল হক মনি।
২০১৬ সাল
সেরা ক্রিকেটার - তামিম ইকবাল, সেরা ভারোত্তোলক - মাবিয়া আক্তার সীমান্ত,
সেরা হকি খেলোয়াড় - আশরাফুল ইসলাম, সেরা শ্যুটার - শাকিল আহমেদ,
সেরা ভলিবল খেলোয়াড় - সাঈদ আল জাবির,উদীয়মান ক্রীড়াবিদ - মেহেদী হাসান মিরাজ,
উদীয়মান নারী ক্রীড়াবিদ - কৃষ্ণা রানী সরকার (ফুটবল), সেরা কোচ - গোলাম-রব্বানী ছোটন (ফুটবল), সেরা সংগঠক - তরফদার মোহাম্মদ রুহুল আমিন, সেরা সংস্থা - বাংলাদেশ নৌ বাহিনী।

অনলাইন আপডেট

আর্কাইভ