ঢাকা, মঙ্গলবার 31 January 2017, ১৮ মাঘ ১৪২৩, ২ জমাদিউল আউয়াল ১৪৩৮ হিজরী
Online Edition

ইসলামী ব্যাংক ইস্ট জোন ৯ উইকেটে জয়ী

বগুড়া অফিস : বাংলাদেশ ক্রিকেট লিগে ৯ উইকেটের দাপুটে জয় শুরু করলো ইসলামী ব্যাংক ইস্টজোন। বগুড়ায় প্রতিপক্ষ ওয়ালটন সেন্ট্রাল জোনকে একদিন আগেই হারিয়ে ৬ পয়েন্ট অর্জণ করলো ইস্টজোন। প্রথম ইনিংসে লিটন দাসের ডাবল সেঞ্চুিরর পর দ্বিতীয় ইনিংসে বোলারদের দাপটে অসহায় আত্মসমর্পণ করে সেন্ট্রাল জোন। জয়ের জন্য ৫৫ রান তাড়া করতে নেমে ইস্টজোন ১ উইকেট হারিয়ে জয়ের বন্দরে পৌঁছে যায়। লিটন দাস ম্যান অব দ্য ম্যাচের পুরস্কার পেয়েছেন।
বগুড়ার শহীদ চাঁন্দু স্টেডিয়ামে অনুষ্ঠিত চারদিনের ম্যাচের ৩য় দিনে ওয়ালটন সেন্ট্রাল জোন দ্বিতীয় ইনিংসে মাত্র ১৯৮ রানে অলআউট হলে ইসলামী ব্যাংক ইস্টজোনের জয়ের টার্গেট দাঁড়ায় ৫৫ রান। তারা ওপেনার লিটন দাসের উইকেট হারিয়ে ১৩ ওভার ৪ বল খেলে জয় নিশ্চিত করে। জাকির হাসান ৩৩ এবং মেহেদী মারুফ ১৪ রানে অপরাজিত ছিলেন। এর আগে টসে জিতে ইসলামী ব্যাংক ইস্টজোন প্রতিপক্ষ সেন্ট্রাল জোনকে ব্যাট করতে পাঠায়। দলনেতা মোশাররফ হোসেনের অপরাজিত ৪৬ এবং মোহাম্মদ শরীফের ৪৪ রানে ভর করে প্রথম ইনিংসে তারা সংগ্রহ করে ২২৪ রান। জবাবে ইসলামী ব্যাংক ইস্টজোন প্রথম ইনিংসে করে ৩৬৭ রান। ওপেনার লিটন দাস করেন ২১৯ রান। ২৪১ বল মোকাবেলা করে ২৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে তিনি এই রান করেন। এটি প্রথম শ্রেণির ক্রিকেটে লিটন দাসের প্রথম ডাবল সেঞ্চুরি। দ্বিতীয় ইনিংসে সেন্ট্রাল জোন ১৯৮ রানে গুটিয়ে গেলে জেতার জন্য ইস্টজোনের সামনে ৫৫ রানের মামুলি টার্গেট দাঁড়ায়। মাত্র ১৩ ওভার ৪বল খেলে একদিন হাতে বাঁকি থাকতে ৯ উইকেট হাতে রেখেই ম্যাচ জিতে নেয় ইস্টিজোন। ইসলামী ব্যাংক ইস্টজোনের লিটন দাস ম্যান অব দ্য ম্যাচ নির্বাচিত হন।
সংক্ষিপ্ত স্কোর
সেন্ট্রাল জোন- ১ম ইনিংস : ২২৪, মোশাররফ ৪৬*, শরীফ ৪৪, আবু জায়েদ ৩৭/৫, ২য় ইনিংস- ১৯৮, সামশুর রহমান ৫১, আবুল হাসান ৪২/৩, সাকলাইন সজিব ৩৯/৩,
ইস্টজোন- ১ম ইনিংস : ৩৬৭, লিটন দাস ২১৯, মেহেদী মারুফ ৪১, আবুল হাসান ৪০, শুভাগত হোম ১০১/৫, ২য় ইনিংস ৫৭/১।
ফলাফল- ইস্টজোন ৯ উইকেটে জয়ী
ম্যান অব দ্য ম্যাচ- লিটন দাস (ইস্টজোন)।

অনলাইন আপডেট

আর্কাইভ