শুক্রবার ২৯ মার্চ ২০২৪
Online Edition

প্রতিবন্ধকতা সৃষ্টি করাই ডেমোক্র্যাটদের কাজ -ট্রাম্প

৩১ জানুয়ারি, দ্য হিল : রাজনৈতিক উদ্দেশ্যে ডেমোক্রেটরা সরকারের কাজকে বিলম্বিত করছে বলে অভিযোগ করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
তার বিতর্কিত সাত মুসলিম প্রধান দেশের ভিসা বন্ধ রাখার নির্বাহী আদেশ আদালত স্থগিত করে দেয়। এ্যাটর্নি জেনারেল ডোমেক্রেটিক হওয়ায় তার আদেশ মানা হচ্ছে না বলেও অভিযোগ করেন ট্রাম্প।
গত সোমবার ভারপ্রাপ্ত অ্যাটর্নি জেনারেল শ্যালি ইয়েটস ট্রাম্পের অভিবাসী ও শরণার্থী নিষেধাজ্ঞা বাস্তবায়নে অনিহা প্রকাশ করেন। তাই তাকে বহিস্কার করেন প্রেসিডেন্ট ট্রাম্প।
শ্যালিকে উদ্দেশ্যে করে এক টুইট বার্তায় ট্রাম্প ডেমোক্রেটদের প্রতি ক্ষোভ প্রকাশ করে বলেন, সরকারি আদেশে বাধা দেওয়াই ডেমোক্রেটদের কাজ। তারা কাজের কাজ না করে শুধু বাধা দিতে পারে।
এ্যাটর্নি জেনারেল শ্যালি ইয়েটসকে নিয়োগ দিয়েছিলেন সাবেক প্রেসিডেন্ট বারাক ওবামার প্রশাসন। ট্রাম্পের বহিস্কারের পর তাকে সিনেটের সিদ্ধান্তের অপেক্ষা করতে হবে। সিনেট সদস্যরা অ্যাটর্নি জেনারেল হিসেবে তার পক্ষে সমর্থন দিলে তিনি তার পদে বহাল থাকবেন।
আর তার বিপক্ষে গেলে আর স্বপদে থাকতে পারবেন না। আগামী সপ্তার শেষের দিকে শ্যালি ইয়েটসের বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে সিনেটে।

অনলাইন আপডেট

আর্কাইভ