ঢাকা, মঙ্গলবার 17 September 2019, ২ আশ্বিন ১৪২৬, ১৭ মহররম ১৪৪১ হিজরী
Online Edition

চাঁদপুরে স্কুলে ছাত্রদের পিঠে হাঁটার ঘটনায় মামলা

অনলাইন ডেস্ক : চাঁদপুরের হাইমচর উপজেলার একটি স্কুলে শিক্ষার্থীদের শরীর দিয়ে তৈরি করা প্রতীকী পদ্মা সেতুর ওপর দিয়ে হেটে যাওয়ার ঘটনায় উপজেলার চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারী সহ পাঁচজনের বিরুদ্ধে মামলা হয়েছে।

আব্দুল কাদের গাজী নামে স্থানীয় একজন ব্যক্তি 'একজন অভিভাবক হিসেবে' এই মামলা করেছেন বলে জানিয়েছেন হাইমচর থানার ওসি সৈয়দ মাহবুবুর রহমান।

পুলিশের এই কর্মকর্তা বিবিসিকে বলেন, মামলায় মিস্টার গাজী অভিযোগ করেছেন, স্কুলে ছেলেদের ওপর নিষ্ঠুর আচরণ করা হয়েছে এবং তাদের শরীরের ওপর দিয়ে হেটে গিয়ে তাদের নির্যাতন করা হয়েছে।

মামলায় অভিযুক্ত অপর চারজন হলেন, স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি, প্রধান শিক্ষক মোশাররফ হোসেন, ম্যানেজিং কমিটির অপর দুজন সদস্য।

পুলিশ এ ঘটনায় তদন্ত শুরু করেছে এবং অভিযুক্তদের গ্রেপ্তারের চেষ্টা চলছে বলেও জানান ওসি মি. রহমান।

হাইমচরের নীলকমল উছমানিয়া উচ্চ বিদ্যালয়ে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার সময় শিক্ষার্থীদের শরীর দিয়ে তৈরি ওই মানব সেতুর ওপর দিয়ে উপজেলা চেয়ারম্যান নূর হোসেন পাটোয়ারীর জুতা পায়ে হেটে যাওয়ার ছবিটি সামাজিক যোগাযোগ মাধ্যম ছড়িয়ে পড়ে। এরপর তা ব্যাপক সমালোচনার ঝড় তোলে।

ছবিতে দেখা যায়,দুই সারিতে স্কুল শিক্ষার্থীরা দাঁড়িয়ে, এবং তাদের মেলে দেয়া হাতের ওপর একজন শিক্ষার্থী শুয়ে আছে। আর তার পিঠের ওপর দিয়ে জুতো পায়ে হেটে যাচ্ছেন অনুষ্ঠানের প্রধান অতিথি। অন্যপাশে একজন শিক্ষার্থী হাত আর হাঁটুর ওপর ভর দিয়ে উপুড় হয়ে রয়েছে, যাতে তিনি তার পিঠের ওপর পা দিয়ে নামতে পারেন।

তবে প্রতিবছর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় শিক্ষার্থীরা এরকম সেতু তৈরি করে থাকে এবং সেখানে এর আগেও অন্য একাধিক অতিথি হেঁটেছেন বলে বিবিসিকে জানান স্কুলটির প্রধান শিক্ষক মোশাররফ হোসেন ।

তবে এবারই এর ছবি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে ব্যাপক সমালোচনার মুখে বিষয়টি মামলা পর্যন্ত গড়িয়েছে। সূত্র: বিবিসি বাংলা। 

অনলাইন আপডেট

আর্কাইভ