ঢাকা, সোমবার 23 September 2019, ৮ আশ্বিন ১৪২৬, ২৩ মহররম ১৪৪১ হিজরী
Online Edition

ছাত্রদের মানবসেতুতে হাঁটার আরেক ছবি

অনলাইন ডেস্ক : চাঁদপুরে একজন উপজেলা চেয়ারম্যানের স্কুলে ছাত্রদের পিঠের ওপর হাঁটার খবরকে ঘিরে তীব্র বিতর্কের মাঝেই সামাজিক যোগাযোগ মাধ্যমে উঠে এসেছে একই ধরনের আরও একটি ঘটনার খবর।

ছবিতে দেখা যাচ্ছে সারিবদ্ধভাবে বসে থাকা ছাত্রদের ঘাড়ের ওপর দিয়ে হেটে যাচ্ছেনএক ব্যক্তি। দুপাশ থেকে তার হাত ধরে আছেন দুজন।

জামালপুরে গত রোববার শিক্ষার্থীদের কাঁধের ওপর পা রেখে এই ব্যক্তি ওই স্কুলের জমি দানকারী বলে জানা গেছে।

জেলার মেলান্দহ উপজেলার মাহমুদপুর বহুমুখী উচ্চবিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া অনুষ্ঠানে বিদ্যালয়ের স্কাউট দলের সদস্যরা মানব-সেতু নির্মাণ করলে তার ওপর দিয়ে হেটে যান তিনি।

এর আগে চাঁদপুরের হাইমচর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুর হোসেন পাটোয়ারী শিক্ষার্থীদের তৈরি মানব-সেতুর ওপর দিয়ে হাঁটার ঘটনার ছবি ও খবর সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়ে এবং তীব্র সমালোচনা তৈরি হয়।

ওই ঘটনায় উপজেলা চেয়ারম্যান, স্কুলের প্রধান শিক্ষকসহ ৫ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।

যদিও ওই স্কুলটির প্রধান শিক্ষক মোশাররফ হোসেন বলেছেন, ''প্রতিবছর বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় শিক্ষার্থীরা এরকম সেতু তৈরি করে থাকে এবং সেখানে অনেকবার প্রধান অতিথিকে হেটে যাবার অনুরোধ করা হয়েছে।

এর আগের প্রধান শিক্ষক হেঁটেছেন, একজন ইউএনও হেঁটেছেন এমন ছবি আছে। এবারও শিক্ষার্থীরা অনুষ্ঠানের প্রধান অতিথি উপজেলা চেয়ারম্যান হেটে যাওয়ার অনুরোধ করলে প্রথমে তিনি রাজি না হলেও, পরে রাজি হন।''

তবে সামাজিক মাধ্যমে বিষয়টি নিয়ে উত্তেজনা ও ক্ষোভ প্রকাশ করছেন অনেকেই। সূত্র: বিবিসি বাংলা। 

অনলাইন আপডেট

আর্কাইভ